5G স্পিডে সবার পিছনে স্যামসাং, প্রথমে OnePlus 7 Pro

0
541

বিশ্বের হাতে গোনা কয়েকটি দেশে চালু হয়েছে 5G। ভারতেও এর ট্রায়াল শুরু হওয়ার মুখে। অনেকেই মনে করছে নেক্সট জেনারেশন 5G আসলেই ইন্টারনেট স্পিড অনেক গুন বেড়ে যাবে। তবে এমনটা ভাবার কোনো কারণ নেই। কারণ ইন্টারনেট স্পিড ভালো পাওয়ার জন্য নেটওয়ার্কের সাথে ফোনের ক্ষমতাও নির্ভর করে। সম্প্রতি একটি রিপোর্ট তেমনটাই বলছে।

OnePlus 7 Pro সবার উপরে :

আমেরিকার টেলিকম মার্কেট রিসার্চার, RootMetrics, এই মুহূর্তে বাজারে প্রাপ্ত সমস্ত 5G স্মার্টফোনের উপর একটি পরীক্ষা চালায়। তারা কোন ডিভাইস 5G নেটওয়ার্কে সবচেয়ে বেশি ডাউনলোড স্পিড দিতে পারে তা জানার চেষ্টা করে। আর এই পরীক্ষাতেই দেখা যায় OnePlus 7 Pro ফোনে অন্য সমস্ত ব্র্যান্ডের ডিভাইসের থেকে দ্রুত ডাউনলোড স্পিড পাওয়া যাচ্ছে। এমনকি Samsung Galaxy S10 5G বা LG V50 ডাউনলোড স্পিডের ক্ষেত্রে এই ফোনের থেকে অনেক পিছিয়ে আছে।

পাওয়া যাচ্ছে 700Mbps এর কাছাকাছি স্পিড:

এই পরীক্ষায় 5G নেটওয়ার্কে সর্বোচ্চ ডাউনলোড স্পিড উঠেছে 694.51Mbps, যা OnePlus 7 Pro থেকে পাওয়া গেছে। আবার এই ফোনের 4G ডাউনলোড স্পিড 20Mbps থেকে 60Mbps । এদিকে LG V50 ফোনের 5G ডাউনলোড স্পিড 598.44Mbps।

সবার পিছনে Galaxy S10 5G:

এই রিপোর্টে তৃতীয় স্থানে আছে Oppo Reno 5G, যাদের ডাউনলোড স্পিড 592.01Mbps। তবে আশ্চর্যের বিষয় হলো স্যামসাং Galaxy S10 5G এই রিপোর্টে সবচেয়ে খারাপ ফল করেছে। স্যামসাং এর এই 5G ডিভাইস 548.45Mbps এর বেশি স্পিড দিতে পারেনি।

পড়ুন : ভারতে 4G পরিষেবা চালু করলো BSNL

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here