নোকিয়ার কম দামি এই ফোনে পাবেন ডুয়েল VoLTE ও আরও অনেক ফিচার

0
1863

একটা সময় ছিল যখন নোকিয়া ছিল ফোন ব্যবহারকারীদের আবেগের নাম। অন্য সমস্ত ব্র্যান্ডকে নস্যাৎ করে নোকিয়াকে বেছে নিতো মানুষ। তবে সময় যত গড়িয়েছে, বদলে গেছে চিত্র। অ্যান্ড্রয়েড এসে নোকিয়াকে একদম সাদামাটা একটি কোম্পানিতে পরিণত করেছে। যদিও সেই অ্যান্ড্রয়েডের হাত ধরেই পুরানো জায়গায় ফিরতে চাইছে কোম্পানি। তাই একেরপর এক আকর্ষণীয় দামে ও ফিচারের সাথে নতুন নতুন ফোন লঞ্চ করছে এইচএমডি গ্লোবাল।

কিছুদিন আগেই ভারতে লঞ্চ হয়েছিল Nokia 4.2। এবার এই ফোনে নতুন সফটওয়্যার আপডেট দেবে কোম্পানি। এই আপডেটে জুলাই মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ ছাড়াও ডুয়েল VoLTE সাপোর্ট থাকবে। এছাড়াও এই আপডেট ইউজার ইন্টারফেসের (UI) উন্নতি ঘটাবে। এই আপডেট আপাতত আমেরিকান ও ভারতীয় ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে। এই আপডেটের সাইজ 1307.2MB ।

অ্যান্ড্রয়েড 9 পাইয়ের সাথে আসা এই আপডেটের বিল্ড নাম্বার হবে V1.36B । ব্যবহারকারীরা তাদের ফোনের নোটিফিকেশন বারে আপডেট ডাউনলোড করার মেসেজ পাবেন। এছাড়াও আপনার ফোনের সেটিং অপশন থেকেও আপডেট ডাউনলোড করতে পারবেন। নোকিয়া 4.2 এবছরের মে মাসে ভারতে লঞ্চ করেছিল। আমাজনে এই ফোনটির দাম এখন 8,490 টাকা।

Nokia 4.2 ফিচার :

এই ফোনে 5.71 ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। ডিসপ্লের উপর 2.5 ডি কার্ভাড গ্লাস দেওয়া হয়েছে। এই ফোনে 2 ও 3 জিবি র‍্যাম ও 32 জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। প্রসেসরের কথা বললে এই ফোনে স্ন্যাপড্রাগন 439 চিপসেট আছে। এছাড়াও গ্রাফিক্স এর জন্য 505 জিপিইউ দেওয়া হয়েছে।

এই ফোনের ক্যামেরা বিষয়ে বললে এতে f/2.2 অ্যাপারচারের সাথে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। যার প্রথমটি 13 মেগাপিক্সেল এবং দ্বিতীয়টি 2 মেগাপিক্সেল। এই ফোনে 8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এছাড়াও এই ফোনে পাবেন 3,000 এমএএইচ ব্যাটারি।

পড়ুন : দাম কমলো Nokia 3.2 এবং Nokia 4.2 ফোনের, এখন কততে পাবেন ?

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here