স্যামসাং, অ্যাপল কে হারিয়ে ভারতে শীর্ষে এখন ওয়ানপ্লাস

0
378

ভারতের স্মার্টফোন মার্কেট এখন বাজেট থেকে প্রিমিয়াম রেঞ্জের ফোনে পূর্ণ। কিছুদিন আগেই কাউন্টারপয়েন্টের রিপোর্টে জানা গিয়েছিলো দ্বিতীয় কোয়ার্টারে বাজেট রেঞ্জে ভারতের নাম্বার ওয়ান স্মার্টফোন কোম্পানি হলো শাওমি। এবার দ্বিতীয় কোয়ার্টারে প্রিমিয়াম রেঞ্জের রিপোর্ট সামনে আনলো কাউন্টারপয়েন্ট।

নতুন এই রিপোর্ট অনুযায়ী প্রিমিয়াম বিভাগে এই কোয়ার্টারে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে OnePlus 7 সিরিজ। ভারতের প্রিমিয়াম স্মার্টফোন বাজারের প্রায় 43% এখন ওয়ানপ্লাসের দখলে। আপনাকে জানিয়ে রাখি কাউন্টারপয়েন্ট 30,000 টাকা বা তার বেশি দামের ফোনগুলোকে প্রিমিয়াম রেঞ্জের তালিকায় রেখেছিলো।

এই রিপোর্টে উঠে এসেছে শুধুমাত্র OnePlus 7 সিরিজ ভারতের 26% প্রিমিয়াম স্মার্টফোনের বাজার দখল করে আছে। তবে খারাপ ফল করেছে দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং। তারা সমগ্র বাজারের 22% দখল করে দ্বিতীয় স্থানে আছে। যদিও বছরে শুরুতে কোম্পানির দখলে ছিল 38% বাজার। এদিকে বিশ্বের জনপ্রিয় কোম্পানি অ্যাপল ধীরে ধীরে ভারতের মাটি ফিরে পাচ্ছে। এর কারণ হিসাবে কাউন্টারপয়েন্ট জানিয়েছে, iPhone XR এর দাম কমিয়ে দেওয়া। ভারতে এখন প্রায় 16,000 টাকা কমে আইফোন এক্সআর পাওয়া যাচ্ছে।

ভারত ছাড়া সারাবিশ্বের বাজারের নিরিখে একটি রিপোর্ট পেশ করেছে কাউন্টারপয়েন্ট। সেখানে সবার শীর্ষে আছে স্যামসাং। তবে আমেরিকায় ব্যান হওয়ার পরও হুয়াওয়ে তাদের দ্বিতীয়স্থানে টিকিয়ে রাখতে পেরেছে। এই রিপোর্টে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে আছে যথাক্রমে অ্যাপল, শাওমি ও অপ্পো।

পড়ুন : 5G স্পিডে সবার পিছনে স্যামসাং, প্রথমে OnePlus 7 Pro

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here