500 টাকায় সারামাস ইন্টারনেট, টিভি ও কল, 12 অগাস্ট আসছে জিও গিগাফাইবার

0
552

Jio GigaFiber ব্রডব্যান্ড পরিষেবা এখন টেকনোলজি সেক্টরের একটি হট টপিক। কোম্পানি এতদিন এই পরিষেবা পরীক্ষামূলক ভাবে প্রিভিউ অফার হিসাবে কিছু শহরে উপলব্ধ করেছিল। এবার ব্যবসায়িকভাবে এই পরিষেবা বাজারে আসছে বলে জানা গেছে। রিপোর্ট অনুযায়ী 2019 সালের জিও-র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে 12 অগাস্ট। আর এখানেই মুকেশ আম্বানি জিও গিগাফাইবার ব্যবসায়িকভাবে লঞ্চ করতে পারে। আসুন জেনে নেই গিগাফাইবার সম্পর্কে এখনো পর্যন্ত কি কি জানা গেছে।

রিপোর্ট অনুযায়ী জিও তাদের GigaTV পরিষেবার সাথে DTH TV সেক্টরেও পা রাখতে পারে। এরসাথে কোম্পানি বাণ্ডেল ফ্রি ল্যান্ডলাইন কানেকশনের সাথে আনলিমিটেড কলের সুবিধা দিতে পারে। মনে করা হচ্ছে কোম্পানি এই পরিষেবার জন্য বেশ কয়েকটি প্ল্যান বাজারে আনবে, যেখানে এই তিনটি পরিষেবা একসাথে ব্যবহার করা যাবে। যদিও কেউ চাইলে আলাদা আলাদা তিনটি পরিষেবার সাবস্ক্রিপশন নিতে পারে।

বেসিক 100mbps কানেকশন :

মিডিয়া রিপোর্ট অনুযায়ী রিলায়েন্স জিও গিগফাইবার পরিষেবা খুব কম দামেই সবার জন্য উপলব্ধ করা হবে। অনুমান করা হচ্ছে এর বেসিক প্ল্যান শুরু হবে 500 টাকা থেকে, যেখানে কোম্পানি হাই স্পিড ইন্টারনেট পরিষেবা দেবে ।

বেসিক কানেকশন + টিভি :

বেসিক প্ল্যানের দাম 500 টাকা করা হলেও দ্বিতীয় প্ল্যানে নতুন একটি পরিষেবা যুক্ত করে 600 টাকার প্ল্যান আনতে পারে কোম্পানি। জিও গিগাটিভিতে লাইভ টিভি দেখা যাবে। এখানে একটি সেট টপ বক্স দেওয়া হবে যেটিতে ভয়েস কন্ট্রোল ও 4K রেজ্যুলেশন সাপোর্ট করবে। এই পরিষেবায় আপনি 600 চ্যানেল, ও 1,000 এর বেশি মুভি ও গান পাবেন।  

বেসিক কানেকশন + টিভি + IoT :

কোম্পানি তৃতীয় প্ল্যানের মূল্য কিছুটা বেশি রাখবে বলেই অনুমান। এই প্ল্যানের দাম হতে পারে 1000 টাকার কাছাকাছি। এই প্ল্যানে জিও গিগাফাইবার ব্রডব্যান্ড সহ টিভি দেখার সুযোগ তো থাকবেই, সাথে IoT কন্ট্রোল ডিভাইস যুক্ত করা হবে। এটি বাড়িতে স্মার্ট অ্যাপ্লায়েন্স যেমন স্মার্ট বাল্ব, স্মার্ট টিভিগুলি নিয়ন্ত্রণ করতে সহায়তা করবে।

পড়ুন : ভারতে 4G পরিষেবা চালু করলো BSNL

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here