মোবাইল ফোনের টাওয়ার ডেকে আনছে মুখের সমস্যা, জানালো গবেষণা

0
489

চেন্নাই এর সোভিতা ডেন্টাল কলেজের একজন ডাক্তার একটি দারুন মতামত প্রকাশ করেছেন। তাঁর মতে মোবাইল ফোন ও মোবাইল ফোনের টাওয়ারের থেকে যে রেডিয়েশন নির্গত হয় তার ফলে মানুষের মুখে বিভিন্ন ধরনের সমস্যা হচ্ছে। মুখের নানা রোগের কারণ হয়ে দাঁড়াচ্ছে এই রেডিয়েশন।

ডেন্টাল কলেজের একজন প্রফেসর এবং ওরাল ও ম্যাক্সোফেসিয়াল প্যাথলজি বিভাগের একজন এইচ ও ডি প্রতিভা রামানি বলেছেন যে ” মুখের স্বাস্থ্যের জন্য পরিবেশ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এমনকি সেল ফোনের টাওয়ারের থেকে যে রেডিয়েশন নির্গত হয় এর কারণে মুখের দারুন ক্ষতি হয়।”

তিনি তাদের হাসপাতালে করা বিরল অস্ত্রোপচারে সাত বছরের এক ছেলের মুখ থেকে 526 টি দাঁত বের করার পরে মিডিয়াকে এই কথা বলেছেন।

তিনি জানান, “আমাদের কলেজের কাছেই একটি রিসার্চ করে জানা যায়, যে সমস্ত মানুষরা মোবাইল টাওয়ারের কাছে থাকেন তাদের মধ্যে এই সমস্যার হার অনেক বেশি। আমরা এখনো পর্যন্ত এরকম 250 নকে পেয়েছি। তাদের মুখের মধ্যে মাইক্রোনিউক্লিয়াই এর অবস্থান রয়েছে। এই মাইক্রোনিউক্লিয়াই থাকা মানেই, কোশের মধ্যে কোনো সমস্যা হয়েছে।”

রামানির মতে, কেন্দ্রীয় সরকার সম্প্রতি সেল ফোন টাওয়ারগুলির জন্য নির্দেশিকা জারি করার পরে তার দল এই গবেষণাটি করার সিদ্ধান্ত নিয়েছিল।

পড়ুন : শরীরে কোনো প্রভাব ফেলবে না 5G, জানালো বিশেষজ্ঞরা

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here