কল ড্রপের শিকার হচ্ছেন? জেনে নিন কিভাবে ট্রাইকে অভিযোগ জানাবেন

0
302

যতই টেলিকম কোম্পানিগুলো সমুদ্র থেকে পাহাড়ের মাথায় তাদের নেটওয়ার্ক উপস্থিতির কথা জানাক, ভারতে নেটওয়ার্ক সমস্যা আমরা সবসময় প্রত্যক্ষ করি। আমরা যদি গড় একটি হিসাব করি তবে প্রায় সমস্ত গ্রাহক সারাদিনে অন্তত দুইবার কল ড্রপের শিকার। কিন্তু টেলিকম কোম্পানিকে এই নিয়ে জানালে তারা সমস্যার কথা স্বীকার করে নিলেও সমাধান সূত্র বার করতে পারেনা। অথবা তারা জানায় 120-150 দিনের মধ্যে আপনার এলাকায় নতুন টাওয়ার বসানোর কাজ চলছে। তবে আপনার সমস্যার সঠিক সমাধান হতে পারে যদি আপনি ট্রাই কে এই বিষয়ে অভিযোগ জানান। ট্রাই কল ড্রপ সমস্যার অভিযোগের জন্য কয়েকটি অ্যাপ লঞ্চ করেছে। এর মধ্যে একটি হলো TRAI MyCall app । এই অ্যাপ সরাসরি আপনার কলের অভিজ্ঞতা ট্রাইকে জানাতে সাহায্য করে। আসুন জেনে নেই কিভাবে এই অ্যাপ ব্যবহার করবেন।

TRAI MyCall app ব্যবহারের জন্য আপনার কাছে ইন্টারনেট কানেক্টিভিটির সাথে অ্যাপের লেটেস্ট ভার্সন থাকা দরকার।

– প্রথমে গুগল প্লে স্টোর থেকে TRAI MyCall app ডাউনলোড করুন।

– ডাউনলোড হওয়ার পর এটি আপনার কাছে বেশ কিছু অনুমতি চাইবে। যেমন – কন্টাক্ট, কল হিস্ট্রি, মেসেজ।

– তারপর আপনাকে কাউকে কল করতে হবে বা কারো কলের জন্য অপেক্ষা করতে হবে।

যেইমাত্র আপনি কল ডিসকানেক্ট করবেন আপনার ফোনের স্ক্রিনে কল রেট জানতে চাওয়া হবে।

– এখানে স্টার রেটিংয়ের মাধ্যমে আপনার অভিজ্ঞতা জানাতে হবে।

– আপনি যদি কল করতে করতে কল ড্রপের শিকার হন তবে ‘Call Dropped’ অপশন দেখতে পাবেন। এরপর ‘Additional info’ বাটনে ক্লিক করে আপনার সমস্যা জানাতে হবে।

– এরপর নিচে ‘Submit’ বাটনে ক্লিক করতে হবে।

পড়ুন : মানুষকে ফ্রি ওয়াইফাই দিতে নতুন ভাবনা কেন্দ্রীয় সরকারের

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here