চীনা স্মার্টফোন কোম্পানি, Realme অবশেষে ঘোষণা করলো যে 15 অগাস্ট তারা 64 মেগাপিক্সেল ক্যামেরার ফোন লঞ্চ করতে চলেছে। এর আগে 8 অগাস্ট কোম্পানি ভারতে 64 মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ প্রযুক্তি প্রদর্শন করবে। ভারতের এই ইভেন্টের নাম দেওয়া হয়েছে ‘ক্যামেরা ইনোভেশন ইভেন্ট’ । এই ইভেন্টের 6 দিন পরেই চীনে প্রথম কোম্পানি হিসাবে 64 মেগাপিক্সেল ক্যামেরা ফোন লঞ্চ করবে অপ্পো-র এই সাব ব্র্যান্ডটি। আসুন এই ফোন সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

কোম্পানির প্রথম কোয়াড ক্যামেরা ফোন :

এটি কোম্পানির প্রথম ফোন হবে যেখানে কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে। এর আগে কোম্পানি শুধুমাত্র ডুয়েল ক্যামেরা সেটআপের ফোন লঞ্চ করেছিল। এই ফোনটিকে সবার প্রথম ভারতে লঞ্চ করা হতে পারে। যদিও এই বিষয়ে নিশ্চিত কোনো তথ্য আমাদের কাছে এসে পৌঁছায়নি।

কিছুদিন আগে রিয়েলমি কোম্পানির সিইও মাধব শেঠ এই “নতুন প্রিমিয়াম” স্মার্টফোনের টিজার টুইটারে পোস্ট করেছিল। যেখানে লেখা এই “প্রিমিয়াম কিলার” এ থাকবে 64 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর।

GWI সেন্সরের সাথে বিশ্বের প্রথম 64 মেগাপিক্সেল ক্যামেরা ফোন :

শেঠ তার টুইটে আরো বলেছেন যে এটা বিশ্বের প্রথম স্মার্টফোন ক্যামেরা হতে চলেছে যার 64 মেগাপিক্সেল GWI সেন্সর থাকবে। এর সাইজ হবে 1/1.72 ইঞ্চি এবং 1.6 মাইক্রোন সাইজ। এতে কম বা অল্প আলোতেও অনেক পরিষ্কার ছবি উঠবে। শেঠ এর দেওয়া ছবির ওয়াটারমার্ক দেখে বোঝা যাচ্ছে যে এটি কোয়াড কোর ক্যামেরা হতে চলেছে। এবং ক্যামেরার সফটওয়্যার হিসেবে থাকছে AI।

পড়ুন : 7999 টাকার ফোনে 5300 টাকা ক্যাশব্যাক, Realme 3i কেনার আজ বিরাট সুযোগ

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here