এই সমস্ত ইউজাররা আর করতে পারবেনা হোয়াটসঅ্যাপ বা ফেসবুক কল

0
518

হোয়াটসঅ্যাপ বা ফেসবুক কল পরিষেবা আমাদের কাছে সত্যি একটি জনপ্রিয় ফিচার। তবে এবার এই ফিচার বন্ধ হয়ে যাবে আইফোন ব্যবহারকারীদের জন্য। Apple শীঘ্রই তাদের অপারেটিং সিস্টেমে রেসট্রিক্ট ফিচার জুড়তে চলেছে। এই ফিচার Facebook Messanger এবং WhatsApp এর মাধ্যমে VoIP কল করতে বাধা দেবে।

রিপোর্ট অনুসারে, এই হোয়াটসঅ্যাপের মতো অ্যাপগুলো ব্যাকগ্রাউন্ডে রান হয়, যাতে অ্যাপ ডেটা সংগ্রহ করে তাড়াতাড়ি কাজ সম্পন্ন করতে পারে। কিন্তু Apple এবার এই সব ব্যাকগ্রাউন্ডে চলা সমস্ত অ্যাপের অ্যাক্টিভিটি রেসট্রিক্ট করতে চলেছে।

যদিও এই ফিচারের বিষয়ে Apple ও Facebook থেকে কোনো তথ্য দেওয়া হয়নি। হয়তো Apple এর এই সিদ্ধান্তের পর ফেসবুককে নতুন করে অ্যাপ ডিজাইন করতে হতে পারে। ফেসবুক মেসেঞ্জার ছাড়াও এর প্রভাব হোয়াটসঅ্যাপের উপরেও পড়বে। আপনাকে জানিয়ে রাখি ভারত সহ অনেক দেশে ইন্টারনেটের মাধ্যমে কল করার জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহার করা হয়।

VoIP কলিং আসলে কি ?

VoIP অর্থাৎ Voice Over Internet Protocol এর ব্যবহার অ্যানালগ টেলিফোন লাইনের জন্য করা হয়। এতে কোনো ব্যবহারকারী কোনো নেটওয়ার্ক ছাড়াই একে অন্যের সাথে কথা বলতে পারবে। এরজন্য দুটো ডিভাইসে ইন্টারনেট কানেকশন থাকা জরুরি। এই ইন্টারনেট কানেকশন মোবাইল ডেটা বা ওয়াইফাই হতে পারে। আপনি এর সাহায্যে খুব সহজে ইন্টারন্যাশনাল কল করতে পারবেন।

পড়ুন : ফোনে আগুন লাগলে ভুল করেও করবেন না এই কাজ

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here