মাত্র 36 টাকায় BSNL দিচ্ছে ছয় মাসের ইনকামিং কলের সুবিধা, আর নয় মাসে মাসে রিচার্জ

0
2027

জিও-র চাপে দিশাহারা হয়ে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে কিছু মাস আগে এয়ারটেল, ভোডাফোন আইডিয়া মিনিমাম রিচার্জ প্ল্যান লঞ্চ করেছিল। গ্রাহকরা এই সিদ্ধান্ত ভালো মনে গ্রহণ না করলেও কোম্পানিগুলোর তরফে বলা হয়েছিল, আজকাল সব গ্রাহকের কাছে দুটি সিম আছে। এরমধ্যে একটা সিমে তারা রিচার্জ করে এবং অন্যটি ইনকামিং কলের জন্য ব্যবহার করে। অর্থাৎ একটা সিমে ব্যালেন্স না থাকা সত্ত্বেও তারা বিনামূল্যে ইনকামিং কলের সুবিধা ভোগ করে। সেই অর্থে রিচার্জ না করলেও গ্রাহকরা বেশ কিছু সুবিধা পায়। কিন্তু এর ফলে কোম্পানির ক্ষতি হচ্ছে। সেইজন্য কোম্পানিগুলি গ্রাহকদের কাছ থেকে প্রতি মাসে একটি নির্দিষ্ট টাকা পরিষেবার পরিবর্তে নিতে চাইছে যাতে তাদের ক্ষতির পরিমান কিছুটা কমে।

বিনামূল্যে ইনকামিং কলের সুবিধা দিতে সেইজন্য কোম্পানিগুলো 100 টাকার কমে চারটি প্ল্যান লঞ্চ করেছে। এর মধ্যে এয়ারটেল 23, 35, 65 ও 95 টাকার প্ল্যান এবং ভোডাফোন আইডিয়া 24, 35, 65 ও 95 টাকার প্ল্যান আছে। এই প্ল্যানগুলোর সবকটায় গ্রাহকরা 28 দিনের ভ্যালিডিটি পায়। তবে আপনি কি জানেন বিএসএনএল 36 ও 37 টাকায় 6 মাসের ভ্যালিডিটি অফার করে। আসুন বিএসএনএল এই রিচার্জ প্ল্যানগুলো সম্পর্কে জেনে নেই।

BSNL এর 36 ও 37 টাকার ভ্যালিডিটি প্ল্যান :

এই দুই প্ল্যানে গ্রাহকরা 180 দিনের ভ্যালিডিটি পায়। এখানে কোনো টকটাইম দেওয়া হয়না। তবে 250 এমবি ইন্টারনেট ডেটা পাবেন। 36 ও 37 টাকার প্ল্যানের মূল পার্থক্য হলো, প্রথম প্ল্যানে কল চার্জ সেকেন্ড হিসাবে ধরা হবে এবং দ্বিতীয় প্ল্যানে মিনিটে কল চার্জ ধরা হবে।

পড়ুন : BSNL এর ধামাকা প্ল্যানে 98 টাকায় রোজ 2 জিবি ইন্টারনেট ডেটা

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here