রোগের নাম থেকে চিকিৎসা, এবার সমস্তটাই জানাবে গুগল

0
512

বিশ্বের সবচেয়ে বড়ো সার্চ ইঞ্জিন গুগল এবার যোগ্য চিকিৎসকদের সাথে হাত মেলালো। এই চিকিৎসকরা কোনো রোগের লক্ষণ দেখে আপনাকে রোগ সম্পর্কে জানিয়ে দেবে। এই খবর আজ জানিয়েছে গুগল সার্চ এবং অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, বেন গোমস। বেঙ্গালুরুর St Joseph School এর ছাত্রদের সাথে কথা বলার সময় বেন এই তথ্য দেন। গোমস বলেছেন, এখন গুগলে সার্চ করলে রোগ নির্ণয়ের বিষয়ে যে ভুল তথ্য সামনে আসে তা সংশোধন করা হবে।

ছাত্ররা গোমসকে প্রশ্ন করতে করতে জিজ্ঞাসা করে, গুগল যেভাবে কোনো রোগ সম্পৰ্কে এখন ভুল তথ্য দেয় তাতে সাধারণ মানুষ গুগলকে ভরসা করতে পারেনা। এর প্রতিকার কি ? এই প্রশ্নের জবাবে গোমস জানান, ‘ আমরা এর উপর কাজ শুরু করেছি। এমনকি যোগ্য চিকিৎসকদের সাথে এই বিষয়ে পরামর্শ নিচ্ছি। এর ফলে চিকিৎসকরা কোনো রোগের লক্ষণ দেখে রোগ সম্পর্কে সঠিক তথ্য দেবে।’

ছাত্রদের আশ্বস্ত করে তিনি বলেন, এখন যে সমস্ত ভুল তথ্য গুগলে মজুত আছে তা চিকিৎসক দ্বারা ঠিক করা হবে। এই কাজের জন্য তারা Mayo Clinic এর চিকিৎসকদের সাথে হাত মিলিয়েছে। প্রসঙ্গত গুগলের বিরুদ্ধে রোগের ভুল তথ্য দেওয়ার অভিযোগ বহু পুরানো। গুগল থেকে জেনে চিকিৎসা করে অনেক মানুষ মারা পর্যন্ত গেছে। এখন দেখার গুগলের এই নতুন প্রচেষ্টা কতটা সফল হয়।

পড়ুন : Google Chrome এর থেকে 8 গুন দ্রুত এই ব্রাউজার, বিজ্ঞাপন দেখলে পাবেন টাকা

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here