কিভাবে টাটা স্কাই প্যাকেজে চ্যানেল অ্যাড করবেন বা বাদ দেবেন

0
3276

গত ফেব্রুয়ারি মাসে ট্রাইয়ের আনা নতুন নিয়মাবলীর দরুন এখন আপনাদের নিজেদের পছন্দসই চ্যানেল এবং চ্যানেল প্যাকের জন্য আপনার ডিটিএইচ অপারেটরকে টাকা দিতে হয়। এবং এই ডিটিএইচ অপারেটররা অনেক নতুন পদ্ধতি নিয়ে এসেছে যার মাধ্যমে আপনি নিজেদের চ্যানেল প্যাক পরিবর্তন করতে পারবেন।

এবার যদি আপনি টাটা স্কাই গ্রাহক হন এবং চ্যানেল প্যাক সিলেক্ট করার সময় কোন চ্যানেল বাদ দিয়ে যান অথবা কোন চ্যানেল বাড়তি নিয়ে থাকেন, তাহলে সেটি আপনি এবার থেকে খুব সহজেই বাড়ি বসে নিতে অথবা বাদ দিতে পারবেন। এই কাজটি আপনারা চারটি পদ্ধতিতে করতে পারেন। কাস্টমার কেয়ারে ফোন করে, এসএমএস পাঠিয়ে, টাটা স্কাই মোবাইল অ্যাপ ব্যবহার করে অথবা টাটা স্কাই-এর ওয়েব পোর্টাল ব্যবহার করে।

টাটা স্কাই ওয়েবসাইটের মাধ্যমে চ্যানেল তালিকা পরিবর্তন :

টাটা স্কাই ওয়েবসাইটের মাধ্যমে চ্যানেল তালিকা পরিবর্তন করতে আপনাকে যেতে হবে প্রথমে tatasky.com/wps/portal ওয়েবসাইটটিতে। তারপর সেখানে আপনাকে ক্লিক করতে হবে ‘সিলেক্ট প্যাকস’ নামক ব্যানারে। এরপর আপনাকে নিজের রেজিস্টার মোবাইল নাম্বার অথবা টাটা স্কাই সাবস্ক্রাইবার আইডি দিতে হবে। তারপর আপনার মোবাইলে একটি ওটিপি আসবে। পরের স্ক্রিনে আপনাকে ওই ওটিপি টি দিতে হবে। তারপর ভেরিফিকেশন সম্পূর্ণ হয়ে গেলে আপনি আপনার অ্যাকাউন্ট স্ক্রিন দেখতে পাবেন।

এখানে আপনারা দুটি অপশন দেখতে পাবেন। একটিতে আপনি আপনার ব্যালেন্স এবং আপনার অ্যাকাউন্ট রিচার্জ করার বাটন দেখতে পাবেন। এবং অপরটিতে আপনি ‘ইওর প্যাকস’ নামের একটি বক্স দেখতে পাবেন যেখানে থাকা ভিউ বাটনে ক্লিক করলে আপনি আপনার চ্যানেল তালিকা দেখতে পাবেন। এবং মডিফাই বাটনে ক্লিক করলে আপনারা নিজের চ্যানেল তালিকা পরিবর্তন করতে পারবেন।

পরের স্ক্রিনে আপনারা প্রত্যেকটি ট্যাবের পাশে একটি করে + চিহ্ন দেখতে পাবেন, যার প্রথমটিতে ক্লিক করলে আপনারা নিজেদের বর্তমান চ্যানেল তালিকা দেখতে পাবেন। যদি আপনি এই তালিকা থেকে কিছু চ্যানেল বাদ দিতে চান তাহলে সেই চ্যানেলের পাশের বক্সে টিক সরিয়ে দিন। তারপর ক্লিক করুন একেবারে নিচে থাকা’সিলেক্ট অ্যান্ড প্রোসিড’ বাটনে।

এর পরের স্ক্রিনে আপনি দেখতে পাবেন আপনি কোন কোন চ্যানেল গুলিকে সরালেন অথবা যোগ করলেন। যদি সব ঠিক থাকে তাহলে আপনাদের ক্লিক করতে হবে কনফার্ম বাটনে। তারপর আপনাদের ফোনে একটি কনফরমেশন মেসেজ আসবে এবং কিছুক্ষণের মধ্যে আপনার নতুন চ্যানেল প্যাক অ্যাক্টিভেট হয়ে যাবে।

টাটা স্কাই নেটওয়ার্কে চ্যানেল পরিবর্তনের অন্যান্য পদ্ধতি :

টাটা স্কাই ওয়েব পোর্টাল ছাড়াও আপনারা আরো বিভিন্নভাবে চ্যানেল তালিকা বদলাতে পারেন। তার মধ্যে সবথেকে সহজ পদ্ধতি হল টাটা স্কাই কাস্টমার কেয়ারে ফোন করা টাটা স্কাই কাস্টমার কেয়ারের নম্বরটি হল 1800-208-6633। আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বর দিয়ে এই নম্বরটিতে ফোন করে টাটা স্কাই কাস্টমার কেয়ার এক্সিকিউটিভকে আপনি কোন চ্যানেল সরাতে অথবা নতুন করে নিতে চান সেটি বললেই তারা আপনার জন্য কাজটি করে দেবে। এছাড়াও আপনারা টাটা স্কাই অ্যাপ ব্যবহার করেও কাজটি করতে পারেন। অ্যাপ পোর্টালেও পদ্ধতিটি ওয়েব পোর্টালের মতই।

এছাড়াও এসএমএসের মাধ্যমেও আপনার এই কাজটি করতে পারেন। এর জন্য আপনাদের নিজেদের টিভি সেট খুলে নিজের পছন্দের চ্যানেলে পৌঁছতে হবে। তারপরে আপনি আপনার টিভি স্ক্রিনে একটি মেসেজ দেখতে পাবেন। মনে করুন আপনার কাছে জি সিনেমা নেই। তাহলে আপনার টিভি স্ক্রিনে জি সিনেমা চ্যানেলটি খুললে একটি মেসেজ দেখা যাবে অনেকটা এরকম- Add ZEECinema অথবা ZEE14। এই মেসেজটি আপনাকে আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে 56633 নম্বরে পাঠাতে হবে। ঠিক তার পরেই আপনি আপনার ফোনে একটি কনফরমেশন মেসেজ পাবেন এবং তার কিছুক্ষণের মধ্যে আপনার টিভিতে জি সিনেমা চালু হয়ে যাবে।

পড়ুন : টাটা স্কাই গ্রাহক? এবার থেকে আপনি পাচ্ছেন এই বিশেষ সুবিধা

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here