ভারতে বিক্রি শুরু প্রথম ইলেকট্রিক বাইকের, জেনে নিন দাম ও ফিচার

0
1001

গত জুন মাসে মাইক্রোম্যাক্স এর সহ-প্রতিষ্ঠাতা এবং প্রাক্তন চিফ এক্সিকিউটিভ অফিসার রাহুল শর্মা, নতুন প্রতিষ্ঠিত কোম্পানি রিভল্ট ইনটেলিকর্প এর প্রথম ইলেকট্রিক বাইক লঞ্চ করেছিল। আগামী 28 অগাস্ট থেকে ভারতে এই ইলেকট্রিক বাইকের বিক্রি শুরু হচ্ছে। যদিও কোম্পানি এখনো এর দাম ঘোষণা করেনি। অনুমান করা হচ্ছে এই ইলেকট্রিক বাইকের দাম 1 লাখ টাকার কাছাকাছি হবে। এতদিন এই বাইকটি 1,000 টাকা দিয়ে প্রি অর্ডার করা যাচ্ছিলো ।

এই বাইকটির নাম দেওয়া হয়েছে Revolt RV 400। এটিই হতে চলেছে ভারতের সর্বপ্রথম এ-আই চালিত মোটরসাইকেল। বাইকটি আপনারা চালাতে পারবেন রিভল্ট অ্যাপের মাধ্যমে। এছাড়াও বাইকটির আরো অনেক ফিচার আপনারা স্মার্টফোনের মাধ্যমে অপারেট করতে পারবেন। বাইকটি আপনারা পাবেন 156 কিলোমিটারের ARAI রেঞ্জসহ।

ডিজাইনের কথা বলতে গেলে Revolt RV 400 এর পিছন দিকে একটি মনোশক রয়েছে। এছাড়াও আপনার পাবেন ডিস্ক ব্রেক, এলইডি হেডলাইট, অ্যালয় চাকা যাতে থাকবে 8 টা স্পোক। বাইকটি দেখতে কিছুটা সাধারণ পেট্রোল বাইক এর মতই। সাধারণত ইলেকট্রিক বাইকের কোন আওয়াজ হয়না তবে Revolt RV 400 এ আওয়াজ হবে। আপনি বাইকের আওয়াজও রিভল্ট অ্যাপের মাধ্যমে কন্ট্রোল করতে পারবেন।

ইলেকট্রিক বাইক হওয়ায় এই বাইকটি অনেকগুলি ফিচারসহ আসতে চলেছে। এই বাইকটির একটি সমকক্ষ অ্যাপও আছে। সেই অ্যাপটির মাধ্যমে আপনি বাইকটিকে চালু /বন্ধ, বাইকটির বিভিন্ন তথ্য, OTA আপডেট, বাইক লোকেটর, জিপিএস নেভিগেটর এবং আরো অনেকগুলি তথ্য জানতে পারবেন। কোম্পানির তরফে জানানো হচ্ছে বাইকটিতে একটি ফোরজি এলটিই সিম রয়েছে যার মাধ্যমে সমস্ত ইন্টারনেট নির্ভর কাজকর্ম করা যাবে। এই বাইকটির অ্যান্ড্রয়েড এবং অ্যাপেল আইওএস নির্ভর অ্যাপ দুটি আগামী মাসে রিলিজ করা হবে তাদের অ্যাপ স্টোরে।

যে কোন সাধারণ মানুষ এই বাইকটির ব্যাটারি পাল্টাতে পারবেন। আপনারা সাধারণভাবে 15 অ্যাম্পিয়ার সকেটের সাহায্যে বাইকটিকে চার্জ করতে পারবেন। এছাড়াও কিছুদিন পর থেকে আপনারা ওই অ্যাপ এর মাধ্যমে সোয়াপ স্টেশন থেকে সম্পূর্ণ চার্জ করা ব্যাটারি ভাড়া করতে পারবেন।

পড়ুন : কম দামে ভারতে 250cc-র বাইক আনছে Royal Enfield

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here