আপনার শরীরে ঘুমের প্রয়োজন কতটা? জানাবে গুগলের এই অ্যাপ

0
740

তাদের ফিটনেস অ্যাপকে আরো ব্যবহারযোগ্য করে তুলতে, গুগল তাদের GOOGLE FIT অ্যাপে নতুন স্লিপ ট্রাকিং ফিচার যোগ করেছে। এই ফিচারটির মাধ্যমে গুগল তাদের ব্যবহারকারীদের ঘুমের ধরন ট্র্যাক করতে সক্ষম হবে। এছাড়াও গুগলের অন্যান্য অ্যাপগুলির মত এই অ্যাপেও এবার ডার্ক মোড ফিচারটি যোগ করা হয়েছে।
এবার থেকে গুগল ফিট একটি ঘুমের চার্ট আপনাদের দেখাবে যাতে আপনার ঘুমের শুরু এবং শেষের সময় উল্লিখিত থাকবে। সঙ্গে আপনার হৃৎস্পন্দন হার, ওজন এবং আপনার পায়ের স্টেপ কাউন্টও লেখা থাকবে। এইসব তথ্য থাকবে গুগল ফিট অ্যাপের হোম ট্যাবের নিচে। এই ট্যাবটিতে ক্লিক করলে আপনারা সাপ্তাহিক, মাসিক এবং বার্ষিক হিসাবে সমস্ত তথ্য পেয়ে যাবেন। এবং সেই চার্টের শেষ দিকে থাকবে আপনার ঘুমের রুটিন।
আপডেটটি এসে গেলেই এই অ্যাপটি আপনাকে আপনার ঘুমের সময় ট্র্যাক করার জন্য নির্দেশ দিতে থাকবে। ব্যবহারকারীরা যে কোন থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে গুগল ফিটের ঘুম ট্র্যাক করার ব্যবস্থা নিতে পারেন। অথবা আপনারা সরাসরি গুগল ফিট অ্যাপের জার্নাল ট্যাবে গিয়ে আপনার ঘুম লগ করতে পারেন।
আইওএস ব্যবহারকারীদের জন্য তৈরি গুগল ফিট অ্যাপটিতে একটি ম্যাপ অপশনও রয়েছে। এই ম্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের ওয়ার্কআউটের দিক এবং সঠিক লোকেশন জানতে পারবে। তবে এর জন্য ব্যবহারকারীকে অ্যাপল হেলথ পারমিশন অ্যালাউ করতে হবে। এটির সঙ্গে যুক্ত একটি অ্যাপ রয়েছে যেটি আপনাকে ইনস্টল করতে হবে, অথবা আপনি অ্যাপেল ঘড়ি বা যেকোন ওএস ডিভাইসও পরে থাকতে পারেন।
ডার্ক মোড ফিচারটি ইতিমধ্যেই অ্যাপটিতে এসে গেছে। সেটিংসে গিয়ে আপনারা এটি চালু বা বন্ধ করতে পারেন।
আপডেটটি পর্যায়ক্রমে প্রত্যেকের কাছে পৌঁছানো হচ্ছে। সামনের কিছু সপ্তাহের মধ্যে আপনারা সকলেই এই আপডেটটি পেয়ে যাবেন।
প্রসঙ্গত উল্লেখ্য, গুগল তার অসঙ্গত কনটেন্ট বির্তকের অবসান ঘটানোর জন্য ভিডিও রেকমেন্ডেশন অ্যালগরিদম প্রকাশ করেছে। এই অ্যালগরিদমটি বানানো হয়েছে যাতে আরো ভালো এবং পরিবারভিত্তিক কনটেন্ট ব্যবহারকারীদের কাছে পৌঁছানো যায়। তবে একটি রিপোর্ট অনুযায়ী, ফেডারেল ট্রেড কমিশনকে তুষ্ট করার জন্যই এই অ্যালগরিদমটি বানিয়েছে গুগল।

পড়ুন : রোগের নাম থেকে চিকিৎসা, এবার সমস্তটাই জানাবে গুগল

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here