লুকিয়ে পড়ুন হোয়াটসঅ্যাপ মেসেজ, দরকার নেই সেটিং পরিবর্তনের

0
648

জনপ্রিয় মেসেজিং সার্ভিস, হোয়াটসঅ্যাপ এখন অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্লাটফর্মের জন্য উপলব্ধ। নিয়মিত নতুন নতুন ফিচার আপডেটের জন্য এই অ্যাপটিকে আজ বিশ্বের বেশিরভাগ মানুষ ব্যবহার করে। হোয়াটসঅ্যাপে আপনি যখন কারো মেসেজ পড়েন তখন মেসেজটি যে পাঠিয়েছে তার স্ক্রিনে দুটো ব্লু টিক দেখা যায়। তবে আপনি যদি চান তবে লুকিয়েই এই মেসেজ পড়ে ফেলতে পারেন। এরজন্য অনেকেই রিড রিসিপ্টস সেটিং অফ করে দেন। কিন্তু এতে সমস্যা হলো আপনিও অন্য কেউ আপনার মেসেজ পড়ছে কিনা বুঝতে পারেন না।

শুধু রিড রিসিপ্টস সেটিং অফ করা নয়, মেসেজ লুকিয়ে পড়ার জন্য মানুষ বিভিন্ন পন্থা আবিষ্কার করে। কেউ কেউ তো ফ্লাইট মোড অন করে মেসেজ পড়ে নেয়। কিন্তু এখানেও একটি সমস্যা থাকে যে, যেই ফ্লাইট মোড অফ করা হয় সাথে সাথে প্রেরকের স্ক্রিনে দুটো ব্লু টিক দেখা যায়। তবে আজ আমরা আপনাকে একটি একটি বিশেষ উপায় বলে দেব যার সাহায্যে আপনি মেসেজ লুকিয়ে পড়েও ফেলবেন আবার প্রেরক ব্লু টিক ও দেখতে পাবে না। এমনকি আপনাকে কোনো সেটিং ও বদলাতে হবেনা।

iOS ডিভাইসের জন্য :

আইফোনের নতুন মডেল 3D টাচ ফিচারের সাথে আসে। এই ফিচারে আইফোনের স্ক্রিনে একটি অতিরিক্ত লেয়ার থাকে। আপনি যদি এই স্ক্রিনটিতে চেপে রাখেন তবে কিছু নতুন বিকল্প আপনার সামনে আসবে। এখানে আপনি হোয়াটসঅ্যাপ চ্যাটের অপশনও দেখতে পাবেন। এই অপশনে আপনি আবার চেপে রাখলে হোয়াটসঅ্যাপ চ্যাটের ফুল স্ক্রিনের প্রিভিউ দেখতে পাবেন। এখানে সমস্ত মেসেজ পড়ে নিয়ে আপনি যদি চ্যাট উইন্ডো না ওপেন করেন তবে প্রেরকের কাছে ব্লু টিক যাবেনা।

অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য :

আইফোনের মতো 3D টাচ অ্যান্ড্রয়েড ডিভাইসে উপলব্ধ নেই। এরফলে এখানে হার্ড প্রেস পদ্ধতি কাজ করবে না। আবার বেশিরভাগ সংস্থা তাদের কাস্টম ইউআই সহ নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোন বাজারে আনছে। এছাড়াও অ্যান্ড্রয়েড পাই ওএসে হোয়াটসঅ্যাপ মেসেজ দুটি আঙুল দিয়ে স্ক্রল করে নিচে আসলেই দেখা যায়। শাওমির MIUI তেও এই ফিচার দেখা যায়, যেখানে নোটিফিকেশন থেকেই রিপ্লাই দেওয়া যায়। এই পরিস্থিতে আপনি যদি নোটিফিকেশন বার থেকে মেসেজটি পরে চ্যাট উইন্ডো না খোলেন তবে ব্লু টিক দেখাবেনা।

পড়ুন : এই সমস্ত ইউজাররা আর করতে পারবেনা হোয়াটসঅ্যাপ বা ফেসবুক কল

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here