9 হাজার টাকার কমে চারটি ব্যাক ক্যামেরার সাথে আসছে Realme 5

0
559

রিয়েলমি পরের সপ্তাহেই, 20 অগাস্ট ভারতে Realme 5 এবং Realme 5 Pro লঞ্চ করবে। এই ফোন দুটো হবে কোম্পানির প্রথম কোয়াড ক্যামেরা ফোন। এতদিন রিয়েলমি ডুয়েল রিয়ার ক্যামেরার ফোন লঞ্চ করেছিল। অফিসিয়াল টিজার অনুযায়ী এই সিরিজের ফোনের সামনে থাকবে U টাইপ নচ ডিসপ্লে এবং পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। তবে এই সিরিজের ফোনের আরেকটি বিশেষ দিক হলো এর দাম। মিডিয়া রিপোর্ট অনুযায়ী ভারতে Realme 5 এর দাম হবে 8,999 টাকা। এই রিপোর্ট সত্যি হলে ভারতে 4 টি রিয়ার ক্যামেরার সবচেয়ে কমদামি ফোন হবে এটি। এই দামে কিছুদিন আগে কোম্পানি Realme 3 লঞ্চ করেছিল।

Realme 5 এর ফিচারের কথা বললে এতে এইচডি প্লাস রেজ্যুলেশনের সাথে বেজেললেস ডিসপ্লে থাকবে। টিজার অনুযায়ী এই ফোনের LCD প্যানেল Realme 3 এর মতোই হবে। ফোনের উপরের দিকে সেলফি ক্যামেরা দেওয়া হবে। রিয়েলমি 5 ফোনটিতে আমরা কোয়ালকম স্ন্যাপড্রাগন 600 সিরিজের প্রসেসর দেখতে পাবো। রিপোর্ট অনুযায়ী Xiaomi Mi A3 এর মতো এই ফোনেও স্ন্যাপড্রাগন 665 প্রসেসর থাকতে পারে। আপনাকে জানিয়ে রাখি 21 আগস্ট Xiaomi Mi A3 ভারতে লঞ্চ হচ্ছে।

যদিও এই ফোনের স্ক্রিন সাইজ, ব্যাটারি, সফটওয়্যার এসব সম্পর্কে এখনো কোনো তথ্য আমাদের কাছে নেই। তবে এই ফোনের চারটি রিয়ার ক্যামেরার প্রাইমারি সেন্সর হবে 16 মেগাপিক্সেল এবং আর তিনটি সেন্সরের একটি হবে 119 ডিগ্রী ওয়াইড এঙ্গেল লেন্স।এবং বাকি দুটি মাইক্রো ও পোর্ট্রেট লেন্স।

এদিকে Realme 5 Pro ফোনে 48 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা দেওয়া হবে। এই ফোনের অন্য সেন্সরগুলো আগের ফোনের মতোই থাকবে। এছাড়াও এতে AMOLED ডিসপ্লে, ইন ডিসপ্লে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার ও স্নপড্রাগন 712 প্রসেসর আছে।

পড়ুন : বড়ো চমক রিয়েলমির, আসছে ভারতের প্রথম 48 মেগাপিক্সেল চারটি ক্যামেরার ফোন Realme 5 Pro

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here