মধ্যবিত্তের বাজারে আসছে স্যামসাং Galaxy A30s, M10s এবং A50s

0
2529

দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং, Galaxy M ও A সিরিজের বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করার পর এবার এদের ‘S’ ভ্যারিয়েন্টের উপর কাজ শুরু করেছে। রিপোর্ট অনুযায়ী নতুন এই ভ্যারিয়েন্টগুলোতে আসল ফোনের থেকে খুব কম পরিবর্তন করা হবে।

ইতিমিধ্যেই এই ভ্যারিয়েন্টের Galaxy A10s লঞ্চ করেছে কোম্পানি। এবার তারা আনছে Galaxy M10s, A30s এবং A50s । সম্প্রতি এই তিনটি ফোন যথাক্রমে SM-M107F/DS, SM-A307FN/DS এবং SM-A507FN/DS মডেল নাম্বারে Wi-Fi সার্টিফিকেশন পেয়েছে। এই তিনটি ফোনেই অ্যান্ড্রয়েড 9.0 পাই অপারেটিং সিস্টেম দেওয়া হবে।

Galaxy A30s ফোনটিও দাম আনুমানিক 15,000 টাকার মধ্যেই থাকবে। যদিও স্যামসাং এই ফোনের বিষয়ে এখনো মুখ খোলেনি। তবে ফোনটি কিছুদিন আগে গিকবেঞ্চেও দেখা গিয়েছিলো। যেখানে লেখা ছিল এই ফোনে অক্টা কোর Exynos 7885 প্রসেসর থাকবে। যার ক্লক স্পিড হবে 1.59 গিগাহার্টজ।

রিপোর্ট অনুযায়ী নতুন ভ্যারিয়েন্টটির ডিজাইন ও ডিসপ্লে আগের মতোই হবে। নতুন এই ভ্যারিয়েন্টে সব চেয়ে বড়ো যে পরিবর্তন আসবে তা হলো ক্যামেরা সেটআপ। A30 ফোনে 16 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং 5 মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর দেওয়া হয়েছিল। কিন্তু নতুন ভ্যারিয়েন্টে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে।

ফোনের ডিসপ্লের কথা বললে এতে ইনফিনিটি V ডিসপ্লে দেওয়া হবে। আগের ভ্যারিয়েন্টে ইনফিনিটি U ডিসপ্লে দেওয়া হয়েছিল। এই ফোনে 3 জিবি র‌্যাম, অ্যান্ড্রয়েড 9 পাই ভিত্তিক OneUI থাকবে।

Samsung Galaxy A10s ফিচার :

এই ফোনে 6.2 ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজ্যুলেশন 1520×720 পিক্সেল।প্রসেসরের কথা বললে এতে Exynos চিপসেটের সাথে 1.6GHz ক্লক স্পিডও দেওয়া হয়েছে। র‌্যাম ও স্টোরেজের কথা বললে এতে 2 জিবি র‌্যাম ও 16 জিবি স্টোরেজ থাকবে। এছাড়া 32 জিবি স্টোরেজ বিকল্প থাকবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়েল ক্যামেরা আছে। এর প্রাইমারি সেন্সর f/1.8 অ্যাপারচারের সাথে 13 মেগাপিক্সেল এবং সেকেন্ডারি সেন্সর 2 মেগাপিক্সেল। যার অ্যাপারচার f/2.4 । আবার সেলফির জন্য এই ফোনে f/2.0 অ্যাপারচারের সাথে 8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনে 4,000mAh ব্যাটারি আছে। সফটওয়্যারের কথা বললে এতে অ্যান্ড্রয়েড 9 পাই অপারেটিং সিস্টেম আছে।

পড়ুন : Redmi Note 7, Note 7S ব্যবহার করেন? আপনার জন্য সুখবর

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here