শক্তিশালী ব্যাটারি ও দুর্দান্ত ক্যামেরার সাথে Xiaomi Mi A3 21 অগাস্ট ভারতে লঞ্চ হচ্ছে

0
1502

ভারতের নাম্বার ওয়ান স্মার্টফোন কোম্পানি, শাওমি তাদের তৃতীয় অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন খুব শীঘ্রই লঞ্চ করতে চলেছে। এই ফোনটি Mi A2 এর আপগ্রেড ভার্সন। এর আগে স্পেনে আয়োজিত একটি ইভেন্টে এই ফোনটিকে প্রথম লঞ্চ করা হয়েছিল। ভারতে Mi A3 21 অগাস্ট লঞ্চ করা হবে। আজ ই-কমার্স সাইট Amazon থেকে এই ফোনটির একটি টিজার সামনে আনা হয়। অর্থাৎ এই ফোনটি আপনারা Amazon থেকে কিনতে পারবেন। এদিকে 20 অগাস্ট ভারতে লঞ্চ হচ্ছে Realme 5 । যে ফোনে এমআই এ 3 এর মতো 48 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকবে। ফলে রেডমি ও রিয়েলমির লড়াই যে আবার জমবে তা বলার অপেক্ষা রাখেনা।

Xiaomi Mi A3 ভারতে সম্ভাব্য দাম:

স্পেনে এই ফোনটি দুটো স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। Mi A3 এর 4 জিবি র‍্যাম ও 64 জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম 249 ইউরো ( প্রায় 19,200 টাকা) আবার 4 জিবি র‍্যাম ও 128 জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম 279 ইউরো ( প্রায় 21,500 টাকা) । এই ফোনটি নীল, সাদা ও ধূসর রঙে পাওয়া যাবে।

Xiaomi Mi A3 ফিচার :

অ্যান্ড্রয়েড 9 পাই অপারেটিং সিস্টেমের সাথে আসা মি A3 ফোনে 6.08 ইঞ্চি এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে আছে। যার রেজ্যুলেশন 720×1520 পিক্সেল এবং আসপেক্ট রেশিও 19:9 । এই ফোনের ডিসপ্লের উপরে কর্নিং গরিলা গ্লাস 5 প্রটেকশন দেওয়া হয়েছে। ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে এই ফোনে পাবেন 4 জিবি র‍্যাম ও 64 জিবি এবং 128 জিবি স্টোরেজ। আগেই বলেছি এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন 665 প্রসেসর দেওয়া হয়েছে।

ক্যামেরার কথা বললে মি A3 ফোনের পিছনে তিনটি ও সামনে একটি ক্যামেরা আছে। পিছনের ক্যামেরার কথা বললে পাবেন এফ/1.79 অ্যাপারচারের সাথে 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ওয়াইড এঙ্গেল লেন্সের সাথে 8 মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ডেপ্থ সেন্সরের জন্য 2 মেগাপিক্সেল ক্যামেরা। সেলফির জন্য এই ফোনের সামনে 32 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এছাড়াও এই ফোনে পাবেন 4,030 এমএএইচ ব্যাটারি।

Realme 5 সম্ভাব্য ফিচার ও দাম :

মিডিয়া রিপোর্ট অনুযায়ী ভারতে Realme 5 এর দাম হবে 8,999 টাকা। এই ফোনের LCD প্যানেল Realme 3 এর মতোই হবে। ফোনের উপরের দিকে সেলফি ক্যামেরা দেওয়া হবে। রিয়েলমি 5 ফোনটিতে আমরা কোয়ালকম স্ন্যাপড্রাগন 600 সিরিজের প্রসেসর দেখতে পাবো। রিপোর্ট অনুযায়ী Xiaomi Mi A3 এর মতো এই ফোনেও স্ন্যাপড্রাগন 665 প্রসেসর থাকতে পারে। 

যদিও এই ফোনের স্ক্রিন সাইজ, ব্যাটারি, সফটওয়্যার এসব সম্পর্কে এখনো কোনো তথ্য আমাদের কাছে নেই। তবে এই ফোনের চারটি রিয়ার ক্যামেরার প্রাইমারি সেন্সর হবে 16 মেগাপিক্সেল এবং আর তিনটি সেন্সরের একটি হবে 119 ডিগ্রী ওয়াইড এঙ্গেল লেন্স।এবং বাকি দুটি মাইক্রো ও পোর্ট্রেট লেন্স।

পড়ুন : 48 মেগাপিক্সেল ক্যামেরার সাথে আসছে Xiaomi Mi A3

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here