সবার আগে জেনে নিন iPhone 11 এর ফিচার, আগামী মাসেই হবে লঞ্চ

0
781

বিশ্বের জনপ্রিয় টেক কোম্পানি, Apple কয়েকদিন আগেই iOS 13 এর বিটা ভার্সন লঞ্চ করে । আর এই বিটা ভার্সনের কোডের মধ্যেই পরবর্তী আইফোনের লঞ্চ ডেট জানিয়ে দেয়। আইওস 13 এর বিটা ভার্সনে যে কোড ব্যবহার করা হয়েছে সেখানে 10 সেপ্টেম্বর দেখা যাচ্ছে । শুধু তাই নয় এর সাথে “HoldForRelease” ও লেখা আছে।

এই থেকেই অনুমান করা হচ্ছে 10 সেপ্টেম্বর অ্যাপল একটি ইভেন্টের আয়োজন করবে। কারণ গতবছরও বিটা ভার্সনে 12 সেপ্টেম্বর লেখা ছিল এবং ওইদিনই কোম্পানি ইভেন্টের আয়োজন করেছিল। সেই ইভেন্টে তিনটি নতুন আইফোনও লঞ্চ করছিলো, যার মধ্যে আইফোন XR ও ছিল।

এবারও যদি 10 সেপ্টেম্বর ইভেন্টের আয়োজন করা হয়, তাহলে বলে দেওয়াই যায় ওইদিন কোম্পানি iPhone 2019 ও লঞ্চ করবে। রিপোর্ট অনুযায়ী 13 সেপ্টেম্বর থেকে কয়েকটি দেশে নতুন আইফোন প্রিঅর্ডার করা যাবে এবং 20 সেপ্টেম্বর থেকে এর সেল শুরু হবে। এই বছর কোম্পানি iPhone 11 Pro এবং iPhone 11 Pro Max লঞ্চ করতে পারে। যেখানে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে। আসুন এই ফোনের সম্ভাব্য ফিচার জেনে নেই।

রিপোর্ট অনুসারে Apple এবার ফেস আইডিতে বড়োসড়ো পরিবর্তন আনবে। এরফলে আরো দ্রুত ফোন আনলক হবে। কয়েকটি রিপোর্টে বলা হয়েছে এবার দূর থেকেই ফেস আনলক কাজ করবে। জানা গেছে যেকোনো এঙ্গেল থেকেই এবার ফেস আনলক ডিটেক্ট করবে। হয়তো ফোন আনলক করার জন্য ফেস সামনে আনার প্রয়োজন হবে না।

iPhone 11 Pro ফোনে তিনটি রিয়ার ক্যামেরা থাকবে। এছাড়াও দুটি ক্যামেরার নিচে ফ্ল্যাশও দেওয়া হবে। আপনাকে জানিয়ে রাখি গতবছর লঞ্চ করা iPhone XR একটি রিয়ার ক্যামেরার সাথে এসেছিলো। iPhone 11 Pro নীল, হলুদ ও লাল রঙে লঞ্চ হবে। এই ফোনটিতে নচ ডিসপ্লে থাকবে।

iPhone 11 Pro এর সম্ভাব্য ফিচারের কথা বললে এতে A13 বায়োনিক চিপ প্রসেসর থাকবে। এছাড়াও এই ফোনে 18W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। গতবছরের তুলনায় এইবারের আইফোনে বড়ো ব্যাটারি দেওয়া হবে। ফোনে USB-Type C চার্জিং সাপোর্ট দেওয়া হবে।

পড়ুন : আইফোন কেনার শখ আছে? 23,000 টাকা ছাড়ে পাওয়া যাচ্ছে iPhone XR

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here