জিও নাকি এয়ারটেল : ব্রডব্যান্ড প্ল্যানে কাদের পাল্লা ভারী জেনে নিন

0
1625

আগামী 5 সেপ্টেম্বর ব্যবসায়িক ভাবে লঞ্চ হবে জিও গিগাফাইবার। কোম্পানির 42তম বার্ষিক সভায় এই ব্রডব্যান্ড সার্ভিসের ঘোষণা করলেও এর প্ল্যান সম্পর্কে এখনো জানা যায়নি। যদিও মুকেশ আম্বানি ঘোষণা করেছে 700-10,000 টাকার মধ্যে এই প্ল্যানগুলো থাকবে। বেসিক প্ল্যানে 100Mbps মিনিমাম স্পিড পাওয়া যাবে। এই ব্রডব্যান্ড সার্ভিসের সাথে Airtel V-Fiber ব্রডব্যান্ড সার্ভিসের প্রতিদ্বন্দ্বিতা হবে। আসুন দেখে নেয় এই দুই কোম্পানির মধ্যে কে আপনাকে বেশি সুবিধা দেবে।

এই দুই কোম্পানির বেসিক প্ল্যানে বিশেষ কোনো পার্থক্য নেই। তবে রিলায়েন্স জিওর মোবাইল প্ল্যানের মতো ব্রডব্যান্ড প্ল্যানও বেশ আকর্ষণীয়। জিও গিগফাইবারের বেসিক প্ল্যানের মূল্য যখন 700 টাকা সেখানে এয়ারটেল ভি ফাইবারের বেসিক প্ল্যানের মূল্য 799 টাকা। তবে স্পিডের দিক থেকে এয়ারটেল অনেকটাই পিছিয়ে থাকবে। আগেই বলেছি গিগা ফাইবারের বেসিক প্ল্যানে 100Mbps মিনিমাম স্পিড পাওয়া যাবে। তবে এয়ারটেল তাদের বেসিক প্ল্যানে 40Mbps স্পিড দেয়।

Airtel V-Fiber এর অন্যান্য প্ল্যানের কথা বললে এখানে 1,199 টাকার একটি প্ল্যান আছে। যেখানে আপনি 100Mbps স্পিডে 300GB ডেটা পাবেন। আবার 500GB পর্যন্ত বোনাস ডেটাও পেতে পারেন। এছাড়াও 1,599 টাকার প্ল্যানেও 100Mbps স্পিড পাওয়া যায়। যেখানে প্রথমে 600GB ডেটা দেওয়া হয় এবং 1,000GB পর্যন্ত বোনাস ডেটা পাওয়ার সুযোগ থাকে।

জিও গিগা ফাইবারের মতো এয়ারটেল ভি ফাইবার আপনাকে আনলিমিটেড লোকাল ও এসটিডি কলের সুবিধা দেবে। এরসাথে Airtel TV প্রিমিয়াম সাবস্ক্রিপশন বিনামূল্যে পাওয়া যাবে। এদিকে জিও গিগাফাইবার গ্রাহকরা মাত্র 500 টাকায় আমেরিকা ও কানাডায় একমাস আনলিমিটেড কল করতে পারবে। আবার ফরএভার প্ল্যানে বিনামূল্যে এলইডি টিভি ও 4K সেটটপ বক্স দেওয়ার কথা ঘোষণা করেছে কোম্পানি।

পড়ুন : জিও কাল কি কি বড়ো ঘোষণা করলো, চটপট দেখে নিন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here