Xiaomi ফোন ব্যবহার করেন? আপনার জন্য সুখবর

0
711

প্রত্যেক MI ফোন ব্যবহারকারীর জন্য টু সেক্টর অথেন্টিকেশন নিয়ে আসছে চিনা স্মার্টফোন ব্র্যান্ড শাওমি। এই ফিচারের দৌলতে ব্যবহারকারীদের অন্য কানেক্টেড ডিভাইসের ব্যাপারে সতর্ক করা হবে। যদি কোন এমআই অ্যাকাউন্ট অধিকারী অন্য একটি নতুন Xiaomi ডিভাইসে লগইন করতে যায় তখন মেসেজ পাবেন । এছাড়াও, যেখানে এমআই অ্যাকাউন্টটি রেজিস্টার করা আছে সেখান থেকে লোকেশন পরিবর্তন হলেও ব্যবহারকারীরা সতর্কবার্তা পাবেন।

এই টু-ফ্যাক্টর অথেন্টিকেশন এর একটি অংশ হিসেবে ব্যবহারকারীদের নতুন ডিভাইসে লগইন করার সময় কানেক্টেড অন্য ডিভাইস থেকে অ্যালাউ করতে হবে।। এক্সডিএ ডেভলপার্সদের একটি রিপোর্ট অনুযায়ী, ব্যবহারকারীরা দুটি ডিভাইসে লগইন করার সময় একই কোড ব্যবহার করতে পারেন। আগামী কিছুদিনের মধ্যেই এমআইইউআই টেন ব্যবহারকারীদের জন্য চলে আসছে এই ফিচারটি।

বর্তমানে শাওমি অ্যান্ড্রয়েড Q এর উপরে কাজ করছে, তবে আমরা শাওমির অ্যান্ড্রয়েড Q থেকে কি কি পেতে চলেছি তা এখনো জানা যায়নি। অ্যান্ড্রয়েড Q এর উপর নির্ভর করে তৈরি করা MIUI সিস্টেম আপাতত কিছু বিটা ব্যবহারকারীদে জন্য সীমাবদ্ধ করা আছে। এটির চায়না রম ভার্সানে আপনারা আগে থেকে ডাউনলোড করা কিছু শাওমি অ্যাপ পাবেন কিন্তু সেগুলি শুধুমাত্র চিনা ব্যবহারকারীদের জন্যই তৈরি।

এছাড়াও এখানে রয়েছে একটি নতুন ফিচার যার নাম ‘স্ক্রিন টাইম’ যেটি হল মূলত গুগলের ‘ডিজিটাল ওয়েল্ডিং’ এর শাওমি ভার্সন। অ্যান্ড্রয়েড Q এর অন্যতম কিছু ফিচারের মধ্যে থাকবে ডার্ক মোড এবং অ্যাক্সেন্ট কালার কাস্টমাইজেশন অপশন ডেভেলপার অপশনের মধ্যে। এছাড়াও আপনারা আইকনের আকার এবং ফন্ট পরিবর্তন করতে পারবেন। এছাড়াও অ্যান্ড্রয়েড Q এর একটি ফিচার রয়েছে যার মাধ্যমে কোন ব্যবহারকারী একটি নির্দিষ্ট সময়ের জন্য যে কোন অ্যাপকে তার ফোনের লোকেশন ব্যবহার করতে দিতে পারে। তবে এইরকম ফিচারটি আমরা আইওএসেও এর আগে দেখতে পেয়েছি।

পড়ুন : পিছনে তিনটি ক্যামেরার সাথে আসছে Xiaomi-র ফোল্ডিং ফোন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here