আয়কর দফতর থেকে মেসেজ পাচ্ছেন? ভুলেও ক্লিক করবেন না

0
684

জালিয়াতরা নিত্য নতুন পথ আবিষ্কার করছেন মানুষকে বানানোর জন্য। এতদিন ব্যাংকের কর্মচারী বলে ফোন করে লোক ঠকানোর কথা তো শুনেই থাকবেন। তবে এবার নতুন একটি SMS স্ক্যাম সামনে এসেছে। যেখানে জালিয়াতরা নিজেদেরকে আয়কর দফতরের লোক বলে পরিচয় দিচ্ছে। এরপর তারা বিভিন্ন অছিলায় হাতিয়ে নিচ্ছে ব্যাংক ডিটেলস। সম্প্রতি সিকিউরিটি ফার্ম, Quick Heal Technologies এই বিষয়ে মানুষকে সতর্ক করেছে। আসুন জেনে নেই নতুন এই স্ক্যাম সম্পর্কে।

কিভাবে বোকা বানানো হচ্ছে মানুষদেরকে :

নতুন এই প্রতারণায় আপনাকে একটি ভুয়ো আয়কর দফতর থেকে মেসেজ পাঠানো হচ্ছে। মেসেজটিতে বলা হচ্ছে আপনাকে কিছু পরিমান অর্থ ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট থেকে রিফান্ড করা হবে। সাথে ইচ্ছাকৃতভাবে একটি ভুল অ্যাকাউন্ট নাম্বারও দিয়ে দেওয়া হবে । এরপর আপনাকে বলা হবে অ্যাকাউন্ট নাম্বার ভুল হলে নীচের লিংকে ক্লিক করে ঠিক করে নিতে।

যেই মাত্র আপনি লিংকে ক্লিক করবেন, আপনাকে একই রকম দেখতে একটি ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্টের ওয়েবসাইটে নিয়ে যাওয়া হবে । এরপর আপনার সঠিক অ্যাকাউন্ট নাম্বার দেওয়ার জন্য বলা বলা । যেইমাত্র আপনি নাম্বার দেবেন সাথে সাথে আপনার কাছে আয়কর দফতর থেকে ফোন চলে আসবে। এরপর আপনাকে বলা হবে আপনি নিয়ম অনুযায়ী আয়কর দিচ্ছেন না, সেই কারণে আপনাকে জরিমানা দিতে হবে। এরপর জালিয়াতরা আপনাকে ভয় দেখিয়ে ব্যাংকের বাকি তথ্য হাতিয়ে নেবে।

কিভাবে বাঁচবেন এই ধরণের প্রতারণা থেকে :

এই ধরণের মেসেজ আপনি আটকাতে পারবেন না। এরজন্য আপনাকে নিজেই সাবধান থাকতে হবে। কোনো মেসেজ আসলে ভালো ভাবে যাচাই করুন মেসেজটি আর কারো কাছে এলো কিনা। এছাড়াও কোনো মেসেজ বিশ্বাস করে আপনার ব্যাংকের তথ্য দেবেন না।

পড়ুন : কীভাবে আপনার ভোটার কার্ডটি আধারের সঙ্গে লিংক করবেন, জেনে নিন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here