4G স্পিডে আরও একবার বাজি মারলো রিলায়েন্স জিও। ট্রাই এর জুলাই মাসে প্রকাশিত ডাউনলোড স্পিডের রিপোর্ট অনুযায়ী, জিওর গড় স্পিড 21 এমবিপিএস। এর আগে জুন মাসে স্পিড ছিল 17.6 এমবিপিএস। এই বছরে টানা সাত মাস জিও 4G ডাউনলোড স্পিডে সবার শীর্ষে থাকলো। 2018 সালেও জিও ডাউনলোড স্পিডের ক্ষেত্রে অন্য কোম্পানিগুলোর থেকে এগিয়ে ছিল। অর্থাৎ এই নিয়ে টানা 19 মাস ডাউনলোড স্পিডে শীর্ষস্থান অধিকার করলো জিও।

টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই) দ্বারা প্রকাশিত জুলাই মাসের রিপোর্টে এয়ারটেল অনেক খারাপ ফল করেছে। জুনে যেখানে এয়ারটেলের গড় স্পিড ছিল 9.2Mbps সেখানে জুলাই মাসের স্পিড কমে হয়েছে 8.8Mbps । এই রিপোর্টে Vodafone এবং Idea Cellular কে আলাদা আলাদা কোম্পানি হিসাবে প্রকাশ করেছে ট্রাই। যদিও আমরা জানি এই দুই কোম্পানি এখন মিশে গেছে।

জুলাই এ ভোডাফোনের ডাউনলোড স্পিড ছিল 7.7 Mbps, যদিও জুনে স্পিড ছিল 7.9Mbps । অর্থাৎ ভোডাফোনেরও ডাউনলোড স্পিড দিন দিন কমছে। আবার আইডিয়ার ডাউনলোড স্পিড বেড়ে এখন হয়েছে 6.6 Mbps ।

এদিকে আপলোড স্পিডের ক্ষেত্রে 5.8Mbps নিয়ে ভোডাফোন আপলোড স্পিডে শীর্ষে আছে। এরপর আছে আইডিয়া, যাদের আপলোড স্পিড 5.3Mbps । জিও ও এয়ারটেলের আপলোড স্পিড যথাক্রমে 4.3Mbps ও 3.2Mbps ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here