নোকিয়া ব্র্যান্ডের স্মার্টফোন নির্মাতা কোম্পানি HMD Global আগামী বছর মোবাইল ওয়ার্ল্ড কংগ্র্রেস ২০২০ ইভেন্টে Nokia 8.2 এর সাথে এর ৫জি ভ্যারিয়েন্ট ও লঞ্চ করবে। এই ফোনে থাকবে পপ আপ সেলফি ক্যামেরা। রিপোর্ট অনুসারে, এই ফোনটি 5G নেটওয়ার্ক কেপেবিলিটির সাথে আসবে। কোম্পানির সিইও Juho Sarvikas আগেই জানিয়েছিল যে, তারা সবচেয়ে কমদামি 5G ফোন আনবে। সেহেতু এই ফোনটি ৩০,০০০ টাকার কমে আসবে বলেই ধরে নেওয়া যেতে পারে।

নোকিয়াপাওয়ারইউজারের রিপোর্ট অনুসারের এইচএমডি গ্লোবাল নোকিয়া ৮.২ ছাড়াও MWC ইভেন্টে Nokia 8.2 5G ভ্যারিয়েন্ট লঞ্চ করতে পারে। এই দুটি ফোনের মুখ্য আকর্ষণ হবে পিছনে চারটি ক্যামেরার সাথে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। প্রসঙ্গত রেডমি, স্যামসাং ও রিয়েলমি ও ওপ্পো ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ফোন ইতিমধ্যেই লঞ্চ করেছে। 

Nokia 8.2 এর অন্যান্য ফিচারের কথা বললে এতে ৬.২ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে। যার রেজ্যুলেশন হবে ১০৮০ x ২৩৪০ পিক্সেল। ফোনটি ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের সাথে আসতে পারে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এছাড়াও নোকিয়া ৮.২ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর, টাইপ C পোর্টের সাথে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে।

সম্প্রতি কোম্পানি ভারতে Nokia 6.2 এবং Nokia 7.2 লঞ্চ করেছে। এই দুটি ফোনই বাজেট রেঞ্জে লঞ্চ হয়েছে।নোকিয়া ৬.২ এর প্রাথমিক দাম ১৫,৯৯৯ টাকা এবং নোকিয়া ৭.২ এর দাম শুরু হয়েছে ১৭,৯০০ টাকা থেকে। এই ফোন দুটি অ্যামাজন ও ফ্লিপকার্টে পাওয়া যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here