Xiaomi তাদের Redmi Note 8 Pro এর জন্য MIUI 11 আপডেট দেওয়া শুরু করলো। কোম্পানি চতুর্থ ফেজে এই ফোনের জন্য আপডেট আনলো। যদিও শাওমি বলেছিলো ডিসেম্বরে চতুর্থ ফেজের আপডেট দেওয়া শুরু হবে। তবে গতকাল কয়েকজন রেডমি নোট ৮ প্রো ইউজার স্ক্রিন শট পোস্ট করে জানিয়েছে যে তাদের ফোনে এমআইইউআই ১১ আপডেট চলে এসেছে। যদিও কোম্পানির তরফে এই বিষয়ে কোনো তথ্য দেওয়া হয়নি। আশা করা যায় খুব শীঘ্রই সমস্ত ইউজার এই আপডেট।আপনাকে জানিয়ে রাখি Redmi Note 8 Pro কে MIUI 10.4 এর সাথে লঞ্চ করা হয়েছিল।
Redmi Note 8 Pro ইউজাররা পেল MIUI 11 আপডেট :
যখন শাওমি কোন কোন ফোনে কখন এমআইইউআই ১১ আপডেট দেওয়া হবে তা জানিয়েছিল, তখন রেডমি নোট ৮ প্রো ব্যবহারকারীরা নিরাশ হয়েছিল। কারণ কোম্পানির তরফে বলা হয়েছিল এই ফোনে ডিসেম্বরে আপডেট আসবে। যদিও এই ফোনের সাথে লঞ্চ হওয়া Redmi Note 8 এর আপডেট নভেম্বরের মাঝে আসবে বলে জানানো হয়েছিল। কথা মতো রেডমি নোট ৮ ফোনে এমআইইউআই ১১ আপডেট আসা শুরু হয়ে গেছে। তবে কয়েকজন রেডমি নোট ৮ প্রো ব্যবহারকারী স্ক্রিন শট পোস্ট করে জানিয়ে দিয়েছে তাদের ফোনেও নতুন কাস্টম ওএস আপডেট আসা শুরু হয়েছে। রেডমি নোট ৮ প্রো এর জন্য এই আপডেটের সাইজ ৫৫০ এমবি।
MIUI 11 তে আসছে নতুন ডাইনামিক ভিডিও ওয়ালপেপার ফিচার-
শাওমির নতুন এই ইউজার ইন্টারফেস আপনাদের জন্য রয়েছে নতুন ডায়নামিক লকস্ক্রিন ফিচার যা ব্যবহার করলে আপনি যে কোন টেক্সট কে ওয়ালপেপার হিসেবে রাখতে পারেন এবং এই ডিসপ্লেটি সবসময় অন থাকবে। এরপর আসা যাক নোটিফিকেশন লাইটে, যা এমআইইউআই ১১ তে পরিবর্তন হয়েছে। নতুন এই ইন্টারফেসে একটি নির্দিষ্ট অ্যাপের নোটিফিকেশন এলে সম্পূর্ণ লক স্ক্রীন টি সেই অ্যাপের হিসেবে পরিবর্তিত হয়ে যাবে। এছাড়াও শাওমি প্রত্যেকটি অ্যাপের জন্য আলাদা আলাদা নোটিফিকেশন কালার ব্যবহার করার সুযোগ রেখেছে এখানে।
এছাড়াও এই নতুন এমআই ইউআই ১১ তে আপনারা ডাইনামিক ভিডিও ওয়ালপেপার এর অপশন পেয়ে যাচ্ছেন যার মাধ্যমে আপনারা যেকোন ভিডিও ক্লিপ ওয়ালপেপার হিসেবে ব্যবহার করতে পারবেন।
নতুন MIUI তে আসছে এমআই ওয়ার্ক ফিচার-
এমআইইউআই ১১-র এই নতুন এমআই ওয়ার্ক সেকশনটি এমআই ফাইল ম্যানেজার এবং এমআই টাস্কস অ্যাপে অনেকগুলি নতুন ফিচার নিয়ে আসতে চলেছে। এছাড়াও MIUI 11 সাথে আসা এই ফাইল ম্যানেজার অ্যাপটি আপনার বেশি ব্যবহার করা ফাইলগুলি থাম্বনেইল হিসেবে দেখাবে। এছাড়াও আপনাকে আর পিডিএফ ডকুমেন্ট খোলার জন্য অন্য কোন অ্যাপ ডাউনলোড করার দরকার পড়বেনা, এই এমআই ফাইল ম্যানেজারেই সমস্ত ফিচার দিয়ে দেওয়া হবে।
এর সঙ্গেই এমআইইউআই নোটস এবং এমআই টাস্কস অ্যাপেও আপনারা অনেক রকম নতুন ফিচার পেয়ে যাবেন। এমআইইউআই ১১ তে আপনারা ফ্লোটিং ক্যালকুলেটরের ফিচারটিও পাবেন।
MIUI 11 তে নতুন স্টেপ ট্রাকিং ফিচারও আসছে-
এমআই ব্যবহারকারীদের আর আলাদাভাবে ফিটনেস অ্যাপ ডাউনলোড করার কোনো প্রয়োজন নেই কারণ এমআইইউআই ১১ তে আসতে চলেছে নতুন ইনবিল্ট স্টেপ ট্রাকিং ফিচার। এগুলো ছাড়াও আসতে চলেছে গেম খেলার সময়ে ব্যবহার হওয়া নতুন এমআইইউআই কুইক রিপ্লাই ফিচার, স্ক্রিন আনলক হওয়ার নতুন সাউন্ড, নতুন চার্জিং অ্যানিমেশন এবং আরো অনেক কিছু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here