আইইউসি চার্জ শেষ করতে আরো একবার চর্চা শুরু করলো রিলায়েন্স জিও। তারা ট্রাইকে ফের আইইউসি চার্জ শেষ বা কম করার জন্য অনুরোধ জানিয়েছে। গতকাল অর্থাৎ ১৫ নভেম্বর ট্রাই এর সাথে একটি বৈঠকে এই বিষয়ে কথা হয়েছে বলে সংবাদমাধ্যম কে জানিয়েছে জিওর এক মুখপাত্র। বৈঠকে তারা ট্রাইকে বোঝানোর চেষ্টা করছে যে, এখন ভয়েস কলের জন্য সমস্ত কোম্পানির ট্রাফিক সিমেট্রি প্রায় একই, সেইকারণে এখন আইইউসি চার্জ রাখার কোনো অর্থ নেই।
এয়ারটেল ভোডাফোন বিরোধিতা করেছে : 
জিওর এই প্রস্তাবের বিরোধিতা করে ভোডাফোন ও এয়ারটেল আগামী ৩ বছরের জন্য আইইউসি চার্জ বাবদ ৬ পয়সা প্রতি মিনিটে রাখার পক্ষে যুক্তি খাঁড়া করেছে। আপনাকে জানিয়ে রাখি যে, Bill and Keep নিয়ম অনুসারে আইইউসি চার্জ শূন্য করার কথা আগে ট্রাই জানিয়েছিল। এই নিয়ম চালু হওয়ার কথা ছিল ১ জানুয়ারী ২০২০ থেকে।
শীঘ্রই আনা হবে নতুন নিয়ম : 
ইটি টেলিকমের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাই চেয়ারম্যান আর.এস. শর্মা বলেছেন যে, তিনি যত তাড়াতাড়ি সম্ভব আইইউসি-র জন্য নতুন নিয়ম আনার চেষ্টা করবেন । ট্রাই এখনও এর জন্য কোন নির্দিষ্ট তারিখ দেয় নি, তবে টেলিকম সংস্থাগুলি এ বিষয়ে তাদের মত ট্রাইকে জানিয়ে দিয়েছে।
জিও অভিযোগ জানিয়েছে :
জিও অন্যান্য সংস্থাগুলির বিরুদ্ধে অভিযোগ জানিয়ে বলেছে যে, তারা ভয়েস কল ব্যয় বেশি দেখানোর জন্য ২জি এবং ৩জি নেটওয়ার্কে ট্র্যাফিক ডাইভার্ট করছে। এয়ারটেল এই অভিযোগ অস্বীকার করেছে। একই সাথে, ভোডাফোন বলেছে যে গ্রাহকরা যদি অসুন্তুষ্ট থাকতো তাহলে পোর্ট করে অন্য  চলে যেত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here