ভারতীয় কোম্পানি Orxa Energies তাদের প্রথম ইলেকট্রিক বাইক নিয়ে খুব শীঘ্রই হাজির হচ্ছে। Mantis Electric Motorcycle নামে আসে এই ইলেকট্রিক বাইক ভারতে ৫ ডিসেম্বর থেকে ৭ ডিসেম্বরের মধ্যে আসবে। নতুন এই ইলেকট্রিক বাইকটি একবার চার্জ করলে ২০০ কিলোমিটার পর্যন্ত চলবে। এর সর্বোচ্চ স্পিড ১৪০ কিমি প্রতি ঘন্টা। এই মন্টিস ইলেকট্রিক মোটরসাইকেল কিছুদিন আগে লঞ্চ করা Revolt Motors এর বড় প্রতিদ্বন্দ্বী হবে বলে মনে করা হচ্ছে।
অন্যান্য ইলেকট্রিক মোটরসাইকেলের মতো এই বাইকেও ডিজিটাল ড্যাশবোর্ড এবং ডেডিকেটেড মোবাইল অ্যাপ ফিচার উপলব্ধ থাকবে। এই অ্যাপের মাধ্যমে রাইড অ্যান্যালিটিক্স, ডায়াগনস্টিকস প্রভৃতি সুবিধা পাওয়া যাবে। NDTV এর রিপোর্ট অনুসারে,  এই বাইকটি ২০২০ সাল থেকে বিক্রির জন্য উপলব্ধ হবে। আপাতত এই বাইক সম্পর্কে আর কোনো তথ্য পাওয়া যায়নি।
এদিকে ভারতের প্রথম ইলেকট্রিক বাইক RV300, RV400 এর দাম যথাক্রমে ৮৪,৯৯৯ টাকা এবং ৯৮,৯৯৯ টাকা। দুটি বাইক ই আপনারা চালাতে পারবেন রিভল্ট অ্যাপের মাধ্যমে। এছাড়াও বাইক দুটির আরো অনেক ফিচার আপনারা স্মার্টফোনের মাধ্যমে অপারেট করতে পারবেন। এতে আপনারা পাবেন 156 কিলোমিটারের ARAI রেঞ্জ।
ডিজাইনের কথা বলতে গেলে Revolt RV 400 এর পিছন দিকে একটি মনোশক রয়েছে। এছাড়াও আপনার পাবেন ডিস্ক ব্রেক, এলইডি হেডলাইট, অ্যালয় চাকা যাতে থাকবে 8 টা স্পোক। বাইকটি দেখতে কিছুটা সাধারণ পেট্রোল বাইক এর মতই। সাধারণত ইলেকট্রিক বাইকের কোন আওয়াজ হয়না তবে Revolt RV 400 এ আওয়াজ হবে। আপনি বাইকের আওয়াজও রিভল্ট অ্যাপের মাধ্যমে কন্ট্রোল করতে পারবেন।
ইলেকট্রিক বাইক হওয়ায় এই বাইকটি অনেকগুলি ফিচারসহ আসতে চলেছে। এই বাইকটির একটি সমকক্ষ অ্যাপও আছে। সেই অ্যাপটির মাধ্যমে আপনি বাইকটিকে চালু /বন্ধ, বাইকটির বিভিন্ন তথ্য, OTA আপডেট, বাইক লোকেটর, জিপিএস নেভিগেটর এবং আরো অনেকগুলি তথ্য জানতে পারবেন।
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here