Xiaomi এবছরে তাদের কিলার স্মার্টফোন Redmi K20 সিরিজ লঞ্চ করেছিল। এই মিড প্রিমিয়াম স্মার্টফোনকে মানুষ ব্যাপক পছন্দ করেছে। সম্প্রতি আসা একটি রিপোর্ট অনুযায়ী, কোম্পানি এবার এই ফোনের আপগ্রেড ভার্সন Redmi K30 খুব শীঘ্রই লঞ্চ করবে। কোম্পানির ভাইস প্রেসিডেন্ট Lu Weibing এই ফোনের বিষয়ে গতকাল বেশ কিছু তথ্য শেয়ার করেছেন।
তিনি তার Weibo অ্যাকাউন্টে জানিয়েছেন রেডমি কে৩০ কে ২০২০ সালে ৫জি স্মার্টফোন হিসাবে আনা হবে। এর সাথে তিনি রেডমি কে২০ থেকে এই ফোনটি আর কোন কোন বিভাগে উন্নতি করবে তা জনিয়েছেন। Redmi K30 সম্পর্কে আপাতত যা জানা গেছে তা হলো, ফোনটি ডুয়েল স্ট্যান্ডবাই 5G সাপোর্টের সাথে আসবে। ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২৫০ প্রসেসর ব্যবহার করা হবে। এর সাথে এতে Samsung Galaxy S10+ এর মতো ডুয়েল পাঞ্চ হোল ডিসপ্লে এবং সেলফি ক্যামেরা থাকতে পারে।
রেডমি কে৩০ সর্বপ্রথম চীনে লঞ্চ হবে। তবে এর ৫জি ভ্যারিয়েন্ট ভারতে আসবে কিনা এখনো জানা যায়নি। আবার ১০৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার সাথে আসবে এই ফোন। ফলে এই ফোনটি প্রথম ৫জি ফোন হতে পারে যেখানে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে।
রেডমি কে২০ সিরিজ সম্পর্কে বলতে গেলে এই সিরিজে দুটি ফোন আছে Redmi K20 ও Redmi K20 Pro। এই সিরিজ মানুষের মধ্যে এতো জনপ্রিয় কারণ এখানে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে। এছাড়াও এই সিরিজে পাবেন স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর। আবার ফোনে পপ আপ সেলফি ক্যামেরার সাথে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here