দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং তাদের দ্বিতীয় ফোল্ডিং ফোন নিয়ে হাজির হলো। Galaxy Fold এর পর গতকাল তারা চীনে Samsung W20 5G লঞ্চ করেছে। এই ফোনটি গ্যালাক্সি ফোল্ডের আপগ্রেড ভার্সন। ৫জি সাপোর্ট থাকায় এই ফোনের দাম আগের ফোল্ডিং ফোনের থেকে কিছুটা বেশি রাখা হয়েছে। এছাড়াও স্যামসাং ডব্লিউ২০ ৫জি ফোনে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর ব্যবহার করা হয়েছে। যদিও গ্যালাক্সি ফোল্ডে আমরা স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর দেখেছিলাম। আসুন W20 5G সম্পর্কে বিস্তারিত জেনে নিই।
Samsung W20 5G দাম :
আগেই বলেছি ডব্লিউ২০ ৫জি কেবল চীনেই লঞ্চ করা হয়েছে। যদিও এর দাম এখনো ঘোষণা করা হয়নি। তবে রিপোর্ট অনুযায়ী, এই ফোনের দাম হতে পারে CNY ১৭,০০০ ( প্রায় ১,৭২,৯৯০ টাকা)। কোম্পানির তরফে জানানো হয়েছে সেলের সময় ফোনের দাম জানানো হবে।
Samsung W20 5G স্পেসিফিকেশন, ফিচার
ডব্লিউ২০ ৫জি ফোনে ৭.৩ ইঞ্চি ইনফিনিটি ফ্লেক্স AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যার আসপেক্ট রেশিও ৪.২:৩ এবং রেজুলেশন ১৫৩৬ x ২১৫২ পিক্সেল । ফোনটিকে ফোল্ড করার পর ৪.৬ ইঞ্চি সুপার এমোলেড ডিসপ্লে আছে,যার আসপেক্ট রেশিও ২১:৯ এবং রেজুলেশন ৮৪০ x ১৯৬০ পিক্সেল। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর ব্যবহার হয়েছে । ফোনটিতে ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে।
এই ফোনে অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ৯ পাই। ক্যামেরার কথা বললে ফোনটির ভিতর দিকে এফ/২.২ অ্যাপারচারের সাথে ১০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা রয়েছে, এছাড়াও ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা পাবেন । সেলফির জন্য এই ফোনে পাবেন এফ/২.২ অ্যাপারচারের সাথে ১০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।
এছাড়াও ফোনের বাইরের ডিসপ্লে বা বড়ো ডিসপ্লের সাথে ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে । যেখানে আছে ১২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, এফ/২.২ অ্যাপারচারের সাথে ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা, ও এফ/২.৪ অ্যাপারচারের সাথে ১২ মেগাপিক্সেল টেলিফোটো ক্যামেরা। এই ফোনে পাবেন ৪২৩৫ এমএএইচ ব্যাটারি।
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here