আধার কার্ড প্রতিটি ভারতীয় নাগরিকের জন্য একটি গুরুত্বপূর্ণ দলিল। এটি এখন আর কেবল একটি নথি নয়, একটি পরিচয়পত্রও । কোনও আর্থিক লেনদেন এবং সরকারী সুবিধা পেতে আধার আবশ্যক। সাধারণ জনগণকে সর্বোচ্চ পরিষেবা দেওয়ার জন্য, আধার কার্ড সরবরাহকারী সংস্থা ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া (ইউআইডিএআই) টুইট করে গ্রাহকদের গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। এখন আধার কার্ডে কিছু পরিবর্তন আনার জন্য আপনার চিন্তা করার প্রয়োজন নেই।
আপডেটেড আধার অ্যাপ :
ইউআইডিএআই তাদের মোবাইল অ্যাপ mAadhaar কিছু বছর আগেই লঞ্চ করেছিল। তবে এই অ্যাপটি আগে সেভাবে কাজের জন্য ছিলো না। কিন্তু সম্প্রতি ইউআইডিএআই এই অ্যাপের নতুন ভার্সন লঞ্চ করেছে। এই অ্যাপের মাধ্যমে আপনি এখন আধারের বিভিন্ন পরিষেবা পেয়ে থাকবেন। যার মধ্যে আধার ডাউনলোড করা, এর স্ট্যাটাস চেক করা, আধার রিপ্রিন্ট করার জন্য অর্ডার দেওয়া, আধার কেন্দ্র খোঁজা প্রভৃতি পরিষেবা অন্তর্ভুক্ত। এছাড়াও এই অ্যাপের মাধ্যমে আধার লক বা আনলক করা যাবে।
ইউআইডিএআই এর তরফে জানানো হয়েছে :
ইউআইডিএআই এর তরফে টুইট করে বলা হয়েছে, যারা আধার অ্যাপের পুরানো ভার্সন ডাউনলোড করে রেখেছেন, তারা সেটিকে আনইনস্টল করে পুনরায় ডাউনলোড করুন। এটি অ্যাপ অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় প্লাটফর্মের জন্য উপলব্ধ।
এই অ্যাপে দুই অপশনে বিভিন্ন পরিষেবা পাওয়া যায় : 
প্রথম – মেন সার্ভিস ড্যাশবোর্ড, যাতে আপনি পুনরায় রিপ্রিন্ট, ঠিকানা পরিবর্তন করা, অফলাইন ই-কেওয়াইসি ডাউনলোড করা, কিউআর কোডটি স্ক্যান করা, ই-মেল পরিবর্তন বা ভেরিফাইয়ের সুবিধা পাবেন।
দ্বিতীয় – মাই আধার সেকশন, যাতে আপনি আধার প্রোফাইলের জন্য একটি পার্সোনালাইজড বিভাগ পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here