টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া ( ট্রাই ) সম্প্রতি সেপ্টেম্বর মাসের গ্রাহক সংখ্যার রিপোর্ট সামনে এনেছে। এই রিপোর্টে  দেখা যাচ্ছে এই মাসে ভোডাফোন আইডিয়া কে টাটা বলেছে প্রায় ৫০ লক্ষ গ্রাহক। ভোডাফোন আইডিয়া ছাড়াও গ্রাহকছুট বন্ধ করতে পারেনি এয়ারটেল ও। তবে বিস্ময়কর ঘটনা এই যে সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল কেবল ৩জি নেটওয়ার্ক থাকা সত্ত্বেও নতুন গ্রাহক যুক্ত করতে পেরেছে। বিএসএনএল ছাড়াও প্রায় ৬.৯৮৩ মিলিয়ন গ্রাহক পেয়েছে জিও।
রিপোর্ট অনুযায়ী, এয়ারটেল এই মাসে ২.৮৩৪ মিলিয়ন গ্রাহক হারিয়েছে, যার পরে তাদের মোট গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ৩২৫.৫৬৭ মিলিয়ন। অন্যদিকে ভোডাফোনের বর্তমান গ্রাহক সংখ্যা ৩৭৫.০৬৩ মিলিয়ন থেকে কমে হয়েছে ৩৭২.৯৫২ মিলিয়ন।
গ্রাহক বেড়েছে জিও ও বিএসএনএল এর :
গত আগস্ট মাসে জিওর মোট গ্রাহক সংখ্যা ছিল ৩৪৮.২৪০ মিলিয়ন, যা এ মাসে বেড়ে হয়েছে ৩৫৫.২২৩ মিলিয়ন। এর আগে আগস্ট মাসে সংস্থাটি ৮.৪৪৫ মিলিয়ন নতুন গ্রাহক পেয়েছিলো। এদিকে বিএসএনএল ও ধীরে ধীরে গ্রাহক সংখ্যা উপরের দিকে নিয়ে যাচ্ছে। আগস্ট মাসের তুলনায় সংস্থাটি ১১৬.২৩৪ মিলিয়ন গ্রাহক থেকে ১১৬.৯৭২ মিলিয়ন গ্রাহকে পৌঁছেছে সেপ্টেম্বর মাসে।
ভোডাফোন আইডিয়ার মার্কেট শেয়ার সবচেয়ে বেশি :
প্রতিমাসে গ্রাহক হারালেও ভোডাফোন আইডিয়া এখনও ভারতীয় মার্কেটের বেশিরভাগ স্থান জুড়ে আছে। তাদের এখন মার্কেট শেয়ার ৩১.৭৩ শতাংশ। দ্বিতীয় স্থানে আছে রিলায়েন্স জিও, যাদের মার্কেট শেয়ার ৩০.২৬ শতাংশ। এয়ারটেল ২৭.৭৪ শতাংশ মার্কেট শেয়ার সহ তৃতীয় স্থানে আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here