নতুন করে আর বলার প্রয়োজন নেই যে, সরকারি টেলিকম কোম্পানি বিএসএনএল বাজারে টিকে থাকতে এখন গ্রাহকদের জন্য দুর্দান্ত প্ল্যান উপলব্ধ করছে। বেসরকারি কোম্পানিদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বিভিন্ন রেঞ্জের প্ল্যান মজুত করেছে বিএসএনএল। গত কয়েকমাসে পুরানো প্ল্যান আপডেট করে অথবা নতুন নতুন প্ল্যান এনে বেশ কয়েক লক্ষ গ্রাহকও যুক্ত করতে পেরেছে এই সরকারি টেলিকম কোম্পানি। আপাতত বিএসএনএল কাছে ডেটা প্ল্যান ও কম্বো প্ল্যান এই দুইধরনের প্ল্যান উপলব্ধ। আজ আমরা বিএসএনএল এর এই দুইধরনের কয়েকটি প্ল্যান সম্পর্কে কথা বলবো।
বিএসএনএল দেয় বেস্ট ডেটা প্ল্যান :
BSNL এর সবচেয়ে সস্তা ডেটা প্ল্যান ৭ টাকা। এই ভাউচারের নাম মিনি ৭। একদিনের ভ্যালিডিটির সাথে এই প্ল্যানে ১ জিবি ডেটা পাওয়া যাবে। এরপরের প্যাক হলো ১৬ টাকার। এই পাকের নাম মিনি ১৬। এখানে ২ জিবি ইন্টারনেট ডেটা দেওয়া হবে, যার ভ্যালিডিটি ১ দিন। এছাড়াও আপনার যদি বেশিদিনের ভ্যালিডিটি সহ ডেটা প্যাক দরকার তাহলে ৫৬ টাকার প্ল্যান রিচার্জ করতে পারেন। এখানে রোজ ১.৫ জিবি ডেটা দেওয়া হয়, যার বৈধতা ৭ দিন।
ডেটাসুনামি ৯৮ নামে আরো একটি ডেটা প্যাক বিএসএনএল কিছুদিন আগে লঞ্চ করেছিল। এই প্যাকের বৈধতা ২৪ দিন। এখানে রোজ ২ জিবি ডেটা পাওয়া যায়। এরসাথে ইরোস এন্টারটেনমেন্ট এর সাবস্ক্রিপশন বিনামূল্যে পাবে গ্রাহকরা। এছাড়াও ৫৪ দিনের বৈধতা সহ বিএসএনএল এর ১৯৭ টাকার আরো একটি ডেটা প্ল্যান আছে। এখানেও রোজ ২ জিবি ডেটা দেওয়া হয়।
বিএসএনএল বেস্ট কম্বো প্ল্যান :
বিএসএনএল কিছুদিন আগে ৯৭ টাকা ও ৩৬৫ টাকার কম্বো প্ল্যান লঞ্চ করেছিল। ৯৭ টাকার প্ল্যানটি একটি STV প্ল্যান। এই প্ল্যানটি তাদের জন্য আনা হয়েছে যারা কম দামে অল্প কদিন ভ্যালিডিটির সহ বেশি ডেটা ব্যবহার করতে চায়। এর বৈধতা ১৮ দিন। গ্রাহকরা এখানে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাবে। এছাড়াও এখানে রোজ ২ জিবি ইন্টারনেট ডেটা দেওয়া হবে।
কোম্পানির দ্বিতীয় প্ল্যানটি হলো ৩৬৫ টাকার। এই প্ল্যানের ভ্যালিডিটি ৩৬৫ দিন। এই প্ল্যানেও রোজ ২ জিবি ইন্টারনেট পাওয়া যাবে। তবে এই ২ জিবি ইন্টারনেট প্রথম ৬০ দিনের জন্য দেওয়া হবে। এছাড়াও আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here