চীনা স্মার্টফোনে কোম্পানি Xiaomi খুব শীঘ্রই ভারতে তাদের প্রথম ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা ফোন লঞ্চ করতে পারে । কোম্পানির তরফে এই বিষয়ে কিছু না জানানো হলেও, বিশস্ত সূত্রে খবর শাওমি ভারতে মি নোট ১০ কে লঞ্চ করার জন্য তোড়জোড় শুরু করেছে। এই ফোনটিকে আগামী মাসে বা নতুন বছরের শুরুতে ভারতে দেখা যাবে। শুধু তাই নয়, ২০১৭ সালের পর এমনটা প্রথমবার হবে যেখানে কোম্পানি ভারতে তাদের Mi সিরিজের কোনো প্রিমিয়াম স্মার্টফোন লঞ্চ করবে।
প্রসঙ্গত এই মাসের প্রথমে চীনে শাওমি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ Mi CC9 Pro লঞ্চ করেছিল। এরপরে ইউরোপের মার্কেটে এই ফোনটিকে লঞ্চ করা হয়েছিল Xiaomi Mi Note 10 নামে। তবে যেহেতু ভারতে শাওমি Mi Note সিরিজ লঞ্চ করে না তাই অনেকে মনে করেছিল এই ফোনটি ভারতে আসবে না। কিন্তু সে সব ভাবনা ভুল প্রমান করে প্রথম দিককার মতো শাওমি ফের ভারতে Mi Note সিরিজ আনছে বলে খবর। ভারতে এই ফোনের দাম ৩০,০০০ টাকা থেকে ৪০,০০০ টাকার মধ্যে থাকতে পারে।
Xiaomi Mi Note 10 স্পেসিফিকেশন :
ডিসপ্লে :
শাওমি মি নোট ১০ ফোনে ৬.৪৭ ইঞ্চি কার্ভড OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। ডট নচের সাথে আসা এই ফোনে ফুল এইচডি প্লাস রেজুলেশন সাপোর্ট করবে (১০৮০পি)।
প্রসেসর, র‍্যাম ও স্টোরেজ :
এই ফোনটি ৮এনএম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসরের সাথে এসেছে। র‍্যাম ও স্টোরেজের কথা বললে এতে পাবেন ৬ ও ৮ জিবি র‍্যাম এবং ১২৮ ও ২৫৬ জিবি স্টোরেজ।
ক্যামেরা :
এই ফোনটির প্রধান আকর্ষণ ১০৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। পিছনে পেন্টা ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। ১০৮ মেগাপিক্সেল ক্যামেরাটি ডেভেলপ করা হয়েছে Samsung ISOCELL Bright HMX সেন্সর দ্বারা, যার অ্যাপারচার এফ/১.৭। এছাড়াও আছে ৫এক্স টেলিফোটো লেন্স, ১২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর, ২০ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল সেন্সর( ১১৭ ডিগ্রী) ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। ফোনটির সামনে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে, যার অ্যাপারচার এফ/২.০।
ব্যাটারি :
Mi Note 10 ফোনটি ৫,২৬০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যেখানে ৩০ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। কোম্পানি দাবি করেছে ৬৫ মিনিটে ফোনটি ফুল চার্জ হয়ে যাবে। এই ফোনে পাবেন ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here