সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল গ্রাহক ধরার লক্ষ্যে নতুন নতুন প্ল্যান নিয়ে আসছে। সাথে পুরানো প্ল্যানগুলো কেও আপডেট করছে। আগের থেকে এখন বিএসএনএলের কাছে বিভিন্ন রেঞ্জের প্ল্যান উপলব্ধ। এরই মধ্যে একটি প্ল্যান হল ১,০৯৮ টাকার প্রিপেড প্ল্যান। এই প্ল্যানে কোন দৈনিক ডেটা লিমিট নেই।
BSNL এর ১,০৯৮ টাকার প্ল্যান :
এই প্ল্যানের বৈধতা ৮৪ দিন। এখানে আপনি দিনে যত খুশি ইচ্ছা ইন্টারনেট ডেটা ব্যবহার করতে পারেন। এমনকি কোন ডেটা স্পিড লিমিট নেই। এছাড়াও এই প্ল্যানে দেওয়া হয় আনলিমিটেড ভয়েস কল এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস । যদিও কলকাতা ছাড়া কয়েকটি সার্কেলে এই প্ল্যানে মোট ৩৭৫ জিবি ডেটা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।
আমরা আগেও আপনাদেরকে বলেছি যে ডেটা প্ল্যানের দিক থেকে বিএসএনএল এখন সবচেয়ে ভালো। আসুন BSNL এর কিছু জনপ্রিয় ডেটা প্যাক সম্পর্কে জেনে নিই।
বিএসএনএল দেয় বেস্ট ডেটা প্ল্যান :
BSNL এর সবচেয়ে সস্তা ডেটা প্ল্যান ৭ টাকা। এই ভাউচারের নাম মিনি ৭। একদিনের ভ্যালিডিটির সাথে এই প্ল্যানে ১ জিবি ডেটা পাওয়া যাবে। এরপরের প্যাক হলো ১৬ টাকার। এই পাকের নাম মিনি ১৬। এখানে ২ জিবি ইন্টারনেট ডেটা দেওয়া হবে, যার ভ্যালিডিটি ১ দিন। এছাড়াও আপনার যদি বেশিদিনের ভ্যালিডিটি সহ ডেটা প্যাক দরকার তাহলে ৫৬ টাকার প্ল্যান রিচার্জ করতে পারেন। এখানে রোজ ১.৫ জিবি ডেটা দেওয়া হয়, যার বৈধতা ৭ দিন।
ডেটাসুনামি ৯৮ নামে আরো একটি ডেটা প্যাক বিএসএনএল কিছুদিন আগে লঞ্চ করেছিল। এই প্যাকের বৈধতা ২৪ দিন। এখানে রোজ ২ জিবি ডেটা পাওয়া যায়। এরসাথে ইরোস এন্টারটেনমেন্ট এর সাবস্ক্রিপশন বিনামূল্যে পাবে গ্রাহকরা। এছাড়াও ৫৪ দিনের বৈধতা সহ বিএসএনএল এর ১৯৭ টাকার আরো একটি ডেটা প্ল্যান আছে। এখানেও রোজ ২ জিবি ডেটা দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here