স্মার্টফোনে নির্মাতা কোম্পানি এইচএমডি গ্লোবাল তাদের নোকিয়া ব্র্যান্ডের নতুন ফোন ৫ ডিসেম্বর লঞ্চ করবে বলে ঘোষণা করেছে। গত শনিবার কোম্পানি তাদের টুইটার অ্যাকাউন্টে একটি ১৫ সেকেন্ডের টিজার পোস্ট করে এবং ক্যাপশনে লেখে ‘ নোকিয়া পরিবারের নতুন সদস্য ৫ ডিসেম্বর আসছে। যদিও ঠিক কোন ফোনটি কোম্পানি লঞ্চ করবে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। জনপ্রিয় টেক সাইটগুলো অনুযায়ী এই ফোনটি হবে Nokia 8.2 । তবে কোম্পানি এই ফোনটিই যে লঞ্চ করবে তার কোনো নিশ্চিত প্রমান নেই। কারণ কিছুদিন আগে Nokia 5.2 কে আমরা সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখেছিলাম। এছাড়াও Nokia 2.3 এর কথা ও উড়িয়ে দেওয়া যায়না। কিছুদিন আগেই আমরা আপনাদেরকে এই তিনটি ফোন সম্পর্কে জানিয়েছিলাম। আসুন এই তিন ফোন সম্পর্কে এখনো পর্যন্ত যা জানা গেছে দেখে নেই।


সার্টিফিকেশন ওয়েবসাইট FCC তে নোকিয়ার নতুন একটি স্মার্টফোনকে দেখা গিয়েছিলো যার মডেল নম্বর টিএ-১২১৪।  এই ফোনটি নোকিয়া ৫.২ নামে লঞ্চ করা হবে। ওয়েবসাইট অনুযায়ী এই ফোনে ৬.১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। এছাড়াও এই ফোনে থাকবে ৩,৯২০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও ওয়েবসাইটে ফোনটির তিনটি ভার্সন দেখানো হয়েছে।
এদিকে মিড বাজেট রেঞ্জে আসা Nokia 5.2 সাথে কোম্পানি আরও কম দামে Nokia 2.3 লঞ্চ করতে পারে। ফোনটি ব্লুটুথ ৫.০ ও মিডিয়াটেক হেলিও পি ২২ প্রসেসরের সাথে আসতে পারে। এই ফোনটি নোকিয়া ২.২ এর মতোই হবে। ভারতে নোকিয়া ২.২ এর ২ জিবি+১৬ জিবি ভ্যারিয়েন্টের দাম ৬,৯৯৯ টাকা এবং ৩ জিবি+৩২ জিবি ভ্যারিয়েন্টের দাম ৭,৯৯৯ টাকা।
এই দুটি ফোন ছাড়াও এইচএমডি গ্লোবাল নোকিয়া ৮.২ এর উপর ও কাজ করছিলো।  এটি মিড প্রিমিয়াম রেঞ্জে লঞ্চ হবে। ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩৫ প্রসেসর দেওয়ার সম্ভাবনা। এছাড়াও ফোনটি ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের সাথে আসতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here