HMD Global সম্প্রতি করা একটি টুইটে জানিয়েছিল আগামী ৫ ডিসেম্বর নোকিয়া পরিবারের নতুন সদস্য আসছে। কিন্তু সেই নতুন সদস্যাটি আসলে কে সে ব্যাপারে কোনো তথ্য প্রকাশ করা হয়নি। সেকারণে আমরা আগের পোস্টে জানিয়েছিল কোম্পানি ওইদিন Nokia 8.2, Nokia 5.2 কিংবা Nokia 2.3 লঞ্চ করতে পারে। তবে এখন কিছুটা আন্দাজ করা যাচ্ছে যে এইচএমডি গ্লোবাল ৫ ডিসেম্বর নোকিয়া ২.৩ লঞ্চ করবে।
কারণ আমাদের পোস্টের কিছু পরেই Nokiapoweruser থেকে Nokia 2.3 ফিচার ও দাম ফাঁস করা হয়েছে। এ থেকে বলা যেতে পারে কোম্পানি অন্য আর কোনো ফোন নয়, ৫ ডিসেম্বর নোকিয়া ২.৩ লঞ্চ করবে। এছাড়াও এই ফোনটির আগের ভার্সন অর্থাৎ নোকিয়া ২.২ এর সম্প্রতি দাম ও কমানো হয়েছে। কোম্পানি আপডেট ভার্সন আনার জন্যই আগের ভার্সনের দাম কমিয়েছে এমনটা ভাবা অসম্ভব নয়।
নোকিয়াপাওয়ারইউজারের রিপোর্ট অনুযায়ী এই ফোনটি একটি এন্ট্রি লেভেল স্মার্টফোন হবে। ফোনটিকে অ্যান্ড্রয়েড গো সিস্টেমের সাথে লঞ্চ করা হতে পারে। Nokia 2.3 এর ভারতে দাম হতে পারে প্রায় ৭,৫০০ টাকা। ব্যাটারির কথা বললে এতে ৩,৯২০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এছাড়াও ৬.১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। ফোনটির অন্যান্য ফিচারের কথা বললে এতে ব্লুটুথ ৫.০ সাপোর্ট করতে পারে। এছাড়াও তিনটি রঙে এই ফোনটি আসতে পারে, যার একটি হলো চারকোল। ফোনে গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন থাকতে পারে।
এর আগে লঞ্চ করা নোকিয়া ২.২ ফোনে ৫.৭১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনে আপনি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে পাবেন। এই ফোনটির সামনে ও পিছনে অনেকটাই Nokia 3.2 এর মতো করা হয়েছে। ক্যামেরার কথা বললে এই ফোনের পিছনে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। এছাড়াও পাবেন এলইডি ফ্ল্যাশ। এই ফোনে আপনি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাবেন না তবে ফেস আনলকের মতো সিকিউরিটি ফিচার আছে। অপারেটিং সিস্টেমের কথা বললে এই ফোনে অ্যান্ড্রয়েড ৯ পাই দেওয়া হয়েছে।
এই ফোনের রিয়ার ক্যামেরায় HDR+ ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর মতো ফিচার আছে। ফোনটির অন্যান্য ফিচারের কথা বললে এতে পাবেন Mediatek Helio A22 প্রসেসর, ২/৩ জিবি র‍্যাম, ১৬/৩২ জিবি স্টোরেজ, ৩,০০০ এমএএইচ ব্যাটারি ও ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here