স্মার্টফোন নির্মাতা কোম্পানি Oppo তাদের অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক নতুন কাস্টম ওএস, ColorOS 7 ২০ নভেম্বর চীনে লঞ্চ করেছে। এই কাস্টম ওএস কে আগামী ২৬ নভেম্বর অর্থাৎ কাল ভারতে লঞ্চ করা হবে। এরপর অপ্পো-র বিভিন্ন ফোনে এই আপডেট আসতে শুরু করবে। এদিকে আরেক চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি ও এই একই ওএস তাদের ফোনে ব্যবহার করে। ফলে রিয়েলমি গ্রাহকরাও অধীর আগ্রহে অপেক্ষা করছিলো ColorOS 7 এর লঞ্চের জন্য। চীনে এই ওএস লঞ্চ হওয়ার পরেই রিয়েলমি ও আর দেরি না করে নতুন ওএস আপডেটের রোডম্যাপ প্রকাশ করেছে।
কোম্পানির তরফে বলা হয়েছে ১৮ ডিসেম্বর থেকে ইউজাররা বিটা ভার্সন পেতে শুরু করবে। সবার আগে Realme X2 Pro ফোনে বিটা ভার্সনের আপডেট আসবে। তবে এর স্টেবল ভার্সন আসতে আগামী বছরের প্রথম কোয়ার্টার পর্যন্ত অপেক্ষা করতে হবে ব্যবহারকারীদের। রিয়েলমির ওয়েবসাইট অনুযায়ী, ColorOS 7 এর কাস্টোমাইজ ভার্সনে ব্যবহারকারীরা স্মুথ গেমিং গ্রাফিক্স, উন্নত র‌্যাম ম্যানেজমেন্ট সহ নতুন অনেক ফিচার পাবে।
আপডেটের রোডম্যাপ :
realme coloros 7 roadmap
ছবিতে যে রোডম্যাপ দেখছেন সেটি স্টেবল ভার্সনের। এই রোডম্যাপ অনুযায়ী, Realme 3 Pro এবং Realme XT ফোনে জানুয়ারী মাসে কালারওএস ৭ আপডেট দেওয়া হবে। এরপর ফেব্রুয়ারী মাসে আপডেট আসবে Realme X এবং Realme 5 Pro ফোনে। পরেই মাসে কোম্পানি Realme X2 Pro এর জন্য আপডেট দেবে। আবার এপ্রিলে দুটি বাজেট ফোন Realme 3 সহ Realme 3i ফোনে আপডেট আসবে। এরপর মে মাসে  Realme 5 এবং Realme 5s ফোনে, Realme 2 Pro ফোনে জুন মাসে আপডেট দেওয়া হবে। জনপ্রিয় বাজেট ফোন Realme C2 ও আপডেট পাবে বছরের তৃতীয় কোয়ার্টারে।
এদিকে ColorOS 7 এর বিটা প্রোগ্রাম শুরু হবে ২৭ নভেম্বর থেকে। রিয়েলমির কমিউনিটি পেজে এরজন্য রেজিস্টার করতে হবে। প্রথমে Realme X2 Pro, Realme X এবং Realme XT ColorOS 6.7 ব্যবহারকারীরা নতুন ওএস এর বিটা ভার্সন ব্যবহারের সুযোগ পাবে। এরপর ফাইনাল লিস্ট ৯ ডিসেম্বর প্রকাশ করা হবে যেখানে কোন কোন ফোনে বিটা ভার্সন ব্যবহার করা যাবে তা জানা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here