আজকের এই ডিজিটাল যুগে গোটা পৃথিবীর খবরাখবর এক নিমেষে হাতের মুঠোয় এনে দিচ্ছে আমাদের প্রিয় স্মার্টফোনটি। বয়স ৮ হোক কিংবা ৮০, আমাদের সকলের আসক্তি আছে স্মার্টফোনের প্রতি, তা সে দরকারে হোক বা আহ্লাদে । এত কিছুর মধ্যেও কিন্তু টেলিভিশন তার জায়গা আজও অটুট রেখেছে। তবে নানারকম ডিটিএইচ অপারেটর এর মাঝে সঠিক আর ভালো ডিটিএইচ অপারেটর চিনতে আমাদের ভুল হয়ে থাকে।
এই মুহূর্তে ভারতে চারটি বিশিষ্ট ডিটিএইচ অপারেটর রয়েছে, সেগুলো হলো টাটা স্কাই, এয়ারটেল ডিজিটাল টিভি, ডিশ টিভি এবং ডি টু এইচ। গ্রাহক সংখ্যার দিক থেকে এয়ারটেল ডিজিটাল টিভি এবং টাটা স্কাই বাজারে সর্বাধিক জনপ্রিয়। এই পোস্টে আমরা এই দুই অপারেটরের পরিষেবা, দাম প্রভৃতি সম্পর্কে জানবো।
টাটা স্কাই এর জনপ্রিয় সেট টপ বক্স হল টাটা স্কাই এইচডি। এটি ১,৪৯৯ টাকায় পাওয়া যায়। সারাউন্ড সাউন্ডের সাথে এই সেট টপ বক্সের ভিডিও গুণমানও ভালো ।এছাড়াও মিলবে বিভিন্ন পরিষেবা যেখানে আপনি নাচতে, রান্না করতে, ইংরাজীতে কথা বলতে এবং আরও অনেক কিছু শিখতে পারেন। শুধু এখানেই শেষ নয় আরও রয়েছে আধ্যাত্মিক পরিষেবা। যেখানে আপনি সিদ্ধিবিনায়ক,সোমনাথ এবং অন্যান্য মন্দিরগুলি থেকে সরাসরি সম্প্রচার দেখতে পারবেন।
আর এদিকে এয়ারটেল ডিজিটাল টিভি মাত্র ১৩০০ টাকায় এইচডি সেট-টপ-বক্স সরবরাহ করে। এটির সাহায্যে আপনি আপনার প্রিয় টিভি শো এবং চলচ্চিত্রগুলি রেকর্ড করতে পারবেন। আপনার টিভি এবং সেট-টপ-বক্সকে নিয়ন্ত্রণ করতে এয়ারটেল একটি একক রিমোট সরবরাহ করে। নতুন ডিটিএইচ সংযোগের সাথে আপনি বিনা খরচে ইনস্টলেশন এবং পুরো এক মাসের ফ্রি সাবস্ক্রিপশন পাবেন। এয়ারটেল সম্প্রতি তার এক্সস্ট্রিম স্টিক চালু করেছে যা ফ্লিপকার্টে ৩৯৯৯ টাকায় পাওয়া যায়।
অ্যান্ড্রয়েড টিভি ওএস দ্বারা চালিত,এটি বিল্ট-ইন ক্রোমকাস্ট এবং গুগল সহকারী সমর্থন সহ আসে। এটি ইউটিউব, অ্যামাজন প্রাইম ভিডিও, নেটফ্লিক্স এবং আরও অনেক অ্যাপ্লিকেশনগুলিকে সমর্থন করে। তবে আপনাকে প্রতিটি ওটিটি প্ল্যাটফর্মের জন্য পৃথক সাবস্ক্রিপশন দিতে হবে। তাহলে আর দেরি না করে নিজের সুবিধা মতন বেছে নিন যেকোনো পরিষেবা আর পেয়ে যান সেই পরিষেবার অফার গুলি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here