Reliance jio সহ দেশের অন্যান্য টেলিকম কোম্পানি যেমন ভোডাফোন, এয়ারটেল ঘোষণা করেছে যে তাদের ট্যারিফ বাড়ানো হবে। এরমধ্যে ভোডাফোন আইডিয়ার প্ল্যানের মূল্য বাড়বে ১ ডিসেম্বর থেকে। এরপর এয়ারটেল ও জানিয়েছে তারাও ডিসেম্বর থেকে প্ল্যানের মূল্য বাড়াবে। প্রথমে শোনা যাচ্ছিলো কোম্পানিগুলো ৩০ শতাংশ পর্যন্ত ট্যারিফ বাড়াতে পারে। যদিও এখন তা কমিয়ে ১৫-২০ শতাংশ করা হতে পারে বলে খবর। তবে আপনি যদি আরো কিছুদিন পুরানো মূল্যেই সমস্ত পরিষেবা চালিয়ে যেতে চান তাহলে আপনার বর্তমান প্রিপেড প্ল্যানকে কিউ রিচার্জ করতে পারেন।
কিউ রিচার্জের এর অর্থ হ’ল ব্যবহারকারীরা তাদের বর্তমান প্রিপেড প্ল্যানের মেয়াদ শেষ হওয়ার আগেই সেই প্ল্যানটি রিচার্জ করতে পারেন। এরফলে যখন বর্তমান প্ল্যানটি শেষ হয়ে যাবে তখন কিউ রিচার্জটি অটোমেটিক চালু হয়ে যাবে। আপনি একসাথে অনেকগুলো কিউ রিচার্জ করতে পারেন। রিলায়েন্স জিও প্রথমে কিউ রিচার্জ শুরু করেছিল এবং এখন এয়ারটেলও এটি অনুসরণ করছে। আসুন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক এয়ারটেল ব্যবহারকারীরা কীভাবে এর সুবিধা নিতে পারবেন।
লং টার্ম প্ল্যানকেও করতে পারবেন কিউ :
যেহেতু ১ ডিসেম্বর থেকে প্ল্যানের দাম বাড়বে তাই আপনি যদি এয়ারটেল গ্রাহক হোন, তাহলে এরপর থেকে আপনাকে ২০ শতাংশ বেশি মূল্য দিয়ে কোনো রিচার্জ করতে হবে। উদাহরণস্বরূপ ১৯৯ টাকার প্ল্যানের দাম হবে ২২১ টাকা। এই কারণেই এয়ারটেল কিউ এর সুবিধা দিচ্ছে। এরফলে আপনি যদি এখন ১৯৯ টাকা রিচার্জ করে রাখেন, তাহলে বর্তমান প্ল্যান শেষ হওয়ার পর ১৯৯ টাকার প্ল্যানটি চালু হয়ে যাবে। অর্থাৎ আপনাকে অতিরিক্ত মূল্য দিতে হচ্ছেনা। কোম্পানির তরফে জানানো হয়েছে গ্রাহকরা লং টার্ম প্ল্যান অর্থাৎ ১,৬৯৯ টাকার প্ল্যানটি কিউ করতে পারে। যেখানে একবছর আনলিমিটেড কল ও ১ জিবি প্রতিদিন ডেটা পাওয়া যাবে।
এইভাবে করুন কিউ রিচার্জ : 
কোনো বর্তমান প্ল্যান কিউ করা একদম সহজ। আপনি এয়ারটেল থ্যাংকস বা যেকোনো রিচার্জ পোর্টালে যান এবং কম্বো বা লং টার্ম প্ল্যান রিচার্জ করুন। এই রিচার্জ টি আপনার অ্যাকাউন্টে জমা থাকবে। এরপর বর্তমান প্ল্যানের ভ্যালিডিটি শেষ হলে নতুন প্ল্যানটি চালু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here