বেশ কয়েক সপ্তাহ ধরে Redmi K30 সম্পর্কে বিভিন্ন খবর সামনে আসছিলো। কয়েকটি রিপোর্টে বলা হয়েছিল এই ফোনটি 5G ও নন 5G, এই দুইরকম ভ্যারিয়েন্টে আসবে। যদিও শাওমির তরফে এতদিন এই ফোন সম্পর্কে বিশেষ কিছু জানানো হয়নি। তবে আজ কোম্পানি এই ফোনটির বিষয়ে বিস্তারিত তথ্য দিয়েছে। শাওমি আজ জানিয়েছে আগামী ১০ ডিসেম্বর চীনে রেডমি কে৩০ লঞ্চ হবে। আশা করা যায় তার কিছুদিনের মধ্যেই ভারতে এই ফোন চলে আসবে।
Xiaomi এর সিইও Lei Jun নিজে আজ তার উইবো অ্যাকাউন্টে একটি পোস্ট শেয়ার করে এই তথ্য দিয়েছেন। তার পোস্ট অনুযায়ী, আগামী ১০ ডিসেম্বর Redmi K30 ডুয়েল মোড 5G এর সাথে লঞ্চ হবে। এই পোস্টে ফোনটির যে ডিজাইন দেখা গেছে তাতে স্পষ্ট এই ফোনটি ডুয়েল পাঞ্চ হোল ডিসপ্লে এবং ডুয়েল সেলফি ক্যামেরার সাথে আসবে। ফোনটির নন 5G ভ্যারিয়েন্টের দাম হতে প্রায় RMB ২,০০০, যা প্রায় ২০,০০০ টাকার কাছাকাছি।
আগের একটি রিপোর্ট অনুযায়ী রেডমি কে৩০ ফোনে ১২০হার্জ রিফ্রেশ রেটের ৬.৬ ইঞ্চির এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে থাকবে। ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২৫০ প্রসেসর ব্যবহার করা হবে। এদিকে শাওমির এই মুহূর্তে প্রবলতম প্রতিপক্ষ রিয়েলমি ও আগামী মাসে 5G ফোন নিয়ে আসছে। গতকাল কোম্পানির সিএমও শু কি জানিয়েছেন তারা কোয়ালকমের নতুন প্রসেসরের সাথে ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছেন। এমনকি সে একটি ভিডিও ও শেয়ার করেছেন।
কি জানিয়েছেন, এই ফোনে X50 5G NSA এবং SA 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে। এছাড়াও তিনি যে ভিডিওটি শেয়ার করেছেন তা থেকে স্পষ্ট ফোনটি ডুয়েল পাঞ্চ হোল ডিজাইনের সাথে আসবে, যেখানে দুটো সেলফি ক্যামেরা থাকবে। এই ফোনেও ডুয়েল মোড 5G চিপসেট ব্যবহার করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here