মোবাইল নেটওয়ার্কের মতো এবার ব্রডব্যান্ড সেক্টরেও ফ্রি এর দিন ফুরোচ্ছে জিও গ্রাহকদের জন্য। এতদিন দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ জিওফাইবার প্রিভিউ অফারের সুবিধা পেলেও, এবার তা বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরফলে নতুন ও পুরানো সমস্ত গ্রাহককে জিওফাইবারের ব্যাবসায়িক কোনো প্ল্যান ( শুরু হয়েছে ৬৯৯ টাকা থেকে ) বেছে নিতে হবে। প্রসঙ্গত জিওফাইবার ব্যবসায়িকভাবে লঞ্চের আগে প্রিভিউ অফারে বিনামূল্যে পরিষেবা পাচ্ছিলো গ্রাহকরা, যেখানে ১০০ এমবিপিএস স্পিডে প্রতিমাসে ১.১টিবি ডেটা অফার করা হচ্ছিলো।
জিওফাইবারের নতুন গ্রাহকরা কেবল ব্যাবসায়িক প্ল্যান বেছে নিতে পারবে :
টেলিকমপ্রেমী মানুষরা আশা করেছিল ২০১৬ সালে জিও যেভাবে কল ও ডেটা বিনামূল্যে অফার করে সাড়া ফেলেছিলো, ঠিক সেভাবেই জিওফাইবারের ও সূচনা ঘটবে। তবে সে আশায় জল ঢেলে জিও তাদের ফাইবার ব্রডব্যান্ড গ্রাহকদের জন্য মাসিক প্ল্যানের ঘোষণা করেছে, যার শুরু ৬৯৯ টাকা থেকে। এখন কোনো নতুন গ্রাহক যদি জিওফাইবার কানেকশন নিতে চায় তাহলে তাকে ২,৫০০ টাকা চার্জ করা হবে, এরমধ্যে কানেকশন বন্ধ করার সময় ১,৫০০ টাকা ফেরত পাওয়া যাবে। বাকি ১,০০০ টাকা ইনস্টলেশন চার্জ বাবদ কেটে নেওয়া হবে। নতুন কানেকশনের সাথে একটি ২.৪ গিগাহার্টজ ওয়াই-ফাই রাউটার এবং ONT বক্স পাওয়া যাবে। তবে ঘোষণা করলেও এখনও কোম্পানি 4K সেটটপ বক্স দিতে শুরু করেনি।
পুরানো গ্রাহকদেরও পেড প্ল্যান বেছে নিতে হবে :
যেসমস্ত গ্রাহকরা এতদিন জিওফাইবার প্রিভিউ অফারের আওতায় বিনামূল্যে পরিষেবা ভোগ করছিলো তাদেরকেও কোম্পানি জানিয়ে দিয়েছে পেড প্ল্যান ব্যবহার করার জন্য। পরের মাস থেকে ওইসমস্ত গ্রাহকরা আর বিনামূল্যে পরিষেবা পাবে না। এরফলে যারা রিচার্জ করবে না তাদের কানেকশন বন্ধ করে দেওয়া হবে এবং রাউটারের জন্য নেওয়া টাকা ফেরত দেওয়া হবে।
জিও ফাইবার প্ল্যান ( ৫ সেপ্টেম্বরের ঘোষণা অনুযায়ী ) :
Jio Fiber Bronze Plan :
জিও ফাইবার ব্রোঞ্জ প্ল্যানের মাসিক মূল্য ৬৯৯ টাকা এবং বার্ষিক ৮,৩৮৮ টাকা। এতে আপনি ১০০ এমবিপিএস ইন্টারনেট স্পিড পাবেন। এই প্ল্যানে মোট ১০০ জিবি ডেটা ( ৫০ জিবি ভাউচার অতিরিক্ত পাওয়া যাবে), আবার বার্ষিক প্ল্যান নিলে ১,২০০ জিবি ডেটার সুবিধা মিলবে। এই প্ল্যানে আনলিমিটেড কলিং এবং জিও অ্যাপ সাবস্ক্রিপশন দেওয়া হবে। আপনি যদি ১২ মাসের প্ল্যান নেন তবে ৬ ওয়াটের ব্লুটুথ স্পিকার, 4K সেট বক্স, জিও হোম গেটওয়ে বিনামূল্যে পাবেন। এছাড়াও দুই মাসের পরিষেবা অতিরিক্ত দেওয়া হবে, অর্থাৎ ১৪ মাস মোট ব্যবহার করতে পারবেন।
Jio Fiber Silver Plan :
জিও ফাইবার সিলভার প্ল্যানের মূল্য ৮৪৯ টাকা। আবার বারোমাসের জন্য দিতে হবে ১০,১৮৮ টাকা। এই প্ল্যানে মোট ২০০ জিবি ডেটা ( ২০০ জিবি অতিরিক্ত) দেওয়া হবে। আবার বার্ষিক প্ল্যান নিলে ২,৪০০ জিবি ডেটার সুবিধা মিলবে। এই প্ল্যানের সাথে ৩,৯৯৯ টাকার স্পিকার বিনামূল্যে পাবেন। এছাড়াও 4K সেট বক্স, জিও হোম গেটওয়ে বিনামূল্যে দেওয়া হবে। এতে আপনি ১০০ এমবিপিএস ইন্টারনেট স্পিড পাবেন।
Jio Fiber Gold Plan :
জিও ফাইবার গোল্ড প্ল্যানের মাসিক চার্জ ১,২৯৯ টাকা। আবার অ্যানুয়ালি ৩১,১৭৬ টাকা দিতে হবে। এখানে ২৫০ এমবিপিএস স্পিডে ৫০০ জিবি ইন্টারনেট ডেটা ( ২৫০ জিবি অতিরিক্ত) পাওয়া যাবে। আবার বার্ষিক প্ল্যান নিলে ১২,০০০ জিবি ডেটার সুবিধা মিলবে। এর সাথে ২৪ ইঞ্চি এইচডি টিভি বিনামূল্যে পাওয়া যাবে। এছাড়াও 4K সেট বক্স, জিও হোম গেটওয়ে বিনামূল্যে দেওয়া হবে।
Jio Fiber Diamond Plan :
জিও ফাইবার ডায়মন্ড প্ল্যানের বারোমাসের মূল্য ২৯,৯৯৮ টাকা। অর্থাৎ মাসে এই প্ল্যান নিতে চাইলে আপনাকে ২,৪৯৯ টাকা দিতে হবে। এরসাথে ২৪ ইঞ্চি এইচডি টিভি বিনামূল্যে পাওয়া যাবে। এছাড়াও 4K সেট বক্স, জিও হোম গেটওয়ে বিনামূল্যে দেওয়া হবে। এই প্ল্যানে ৫০০এমবিপিএস স্পিডে ১২৫০ জিবি ডেটা ( ২৫০ জিবি অতিরিক্ত) দেওয়া হবে। আবার বার্ষিক প্ল্যান নিলে ১৫,০০০ জিবি ডেটার সুবিধা মিলবে। এই প্ল্যানের বিশেষ দিক হলো VR ও প্রিমিয়াম কন্টেন্টের সুবিধা পাওয়া যাবে। যেখানে আপনি ‘ফাস্ট ডে ফাস্ট শো’ এর আনন্দ উপভোগ করতে পারবেন।
Jio Fiber Platinum Plan :
জিও ফাইবার প্ল্যাটিনাম প্ল্যানের মাসিক ও বার্ষিক চার্জ যথাক্রমে ৩,৯৯৯ টাকা ও ৪৭,৯৮৮ টাকা। এই প্ল্যানে ১জিবিপিএস  স্পিডে ২,৫০০ জিবি ডেটা ( ২৫০ জিবি অতিরিক্ত) দেওয়া হবে। আবার বার্ষিক প্ল্যান নিলে ৩০,০০০ জিবি ডেটার সুবিধা মিলবে। এরসাথে ৩২ ইঞ্চি এইচডি টিভি বিনামূল্যে পাওয়া যাবে। এছাড়াও 4K সেট বক্স, জিও হোম গেটওয়ে বিনামূল্যে দেওয়া হবে। গ্রাহকরা এই প্ল্যানে VR ও প্রিমিয়াম কন্টেন্টের সুবিধা পাবে।
Jio Fiber Titanium Plan :
জিও ফাইবার টাইটানিয়াম প্ল্যানের মাসিক মূল্য ৮,৪৯৯ টাকা, অর্থাৎ বারোমাসে দিতে হবে ১,০১,৯৮৮ টাকা। এই প্ল্যানের সাথে ৪৪,৯৯০ টাকার 43K টিভি পাওয়া যাবে। এছাড়াও 4K সেট বক্স, জিও হোম গেটওয়ে বিনামূল্যে দেওয়া হবে। গ্রাহকরা এই প্ল্যানে VR ও প্রিমিয়াম কন্টেন্টের সুবিধা পাবে। এখানে ১জিপিএস স্পিডে ৫০০০ জিবি ইন্টারনেট ডেটা ( ২৫০ জিবি অতিরিক্ত) পাওয়া যাবে। আবার বার্ষিক প্ল্যান নিলে ৬০,০০০ জিবি ডেটার সুবিধা মিলবে। এছাড়াও গ্রাহকদেরকে এই প্ল্যানে VR ও প্রিমিয়াম কন্টেন্টের সুবিধা দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here