কিছুদিন আগেই স্যামসাং তাদের গ্যালাক্সি এস১০ ও গ্যালাক্সি নোট ১০ সিরিজের জন্য One UI 2.0 স্কিনের সাথে Android 10 বিটা আপডেট দিয়েছিলো। এবার ওই একই আপডেট গ্যালাক্সি এস৯ এর জন্য ও আনা হলো। শুধু তাই নয় কোম্পানি আজ অ্যান্ড্রয়েড ১০ আপডেট রোডম্যাপ ও প্রকাশ করেছে। আসুন জেনে নিই কোন স্যামসাং ফোনে কখন এই নতুন অপারেটিং সিস্টেমের আপডেট পাওয়া যাবে।
Samsung ফ্ল্যাগশিপ ফোন অ্যান্ড্রয়েড ১০ আপডেট রোডম্যাপ :
SamMobile এর রিপোর্ট অনুযায়ী স্যামসাং ইসরায়েল এর মেম্বারশিপ অ্যাপে জানিয়েছে ২০২০ এর আগে কোনো স্যামসাং ফোনেই অ্যান্ড্রয়েড ১০ আপডেট দেওয়া হবেনা। এই রিপোর্টে বলা হয়েছে Galaxy S10, Galaxy Note 10 এবং Galaxy Note 9 ফোনে ২০২০ সালের জানুয়ারিতে আপডেট আসবে। এরপর এপ্রিলে আপডেট দেওয়া হবে Galaxy S9 সিরিজের ফোনে।
Samsung মিড রেঞ্জ ফোন অ্যান্ড্রয়েড ১০ আপডেট রোডম্যাপ :
গ্যালাক্সি এস৯ এর সাথে এপ্রিলে স্যামসাং কিছু তাদের মিড রেঞ্জ ফোনেও অ্যান্ড্রয়েড ১০ আপডেট দেবে। এই ফোনগুলো হলো  Galaxy A50 এবং Galaxy A70। তবে Galaxy J6, Galaxy J8, Galaxy J6+, Galaxy A9, Galaxy A7, Galaxy A80, Galaxy A20, Galaxy A20s ফোনগুলোকে নতুন আপডেট পেতে আরো কয়েকমাস অপেক্ষা করতে হবে।
এদিকে সেপ্টেম্বর মাসে Galaxy Tab S4 ব্যবহারকারীরা আপডেট পাবে। যদিও দুঃখের বিষয় এই যে M সিরিজের কোনো ফোনে কবে এই আপডেট আসবে তা জানানো হয়নি। তবে আশা করা যায় কোম্পানি যখন ভারতের অ্যান্ড্রয়েড ১০ আপডেট রোডম্যাপ প্রকাশ করবে তখন নিশ্চই সমস্ত সিরিজের কথা উল্লেখ করবে। এদিকে Galaxy S8 এবং Galaxy Note 10 ফোনে অ্যান্ড্রয়েড ১০ আপডেট আসবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here