গত কয়েকবছরে স্মার্টফোনে ব্যাপক পরিবর্তন এসেছে। ডিসপ্লে, প্রসেসর প্রভৃতিতে এখনকার দিনের স্মর্টফোনগুলো অনেক উন্নত। তবে বিশেষ করে ফোনে যে পরিবর্তন চোখে পড়ছে তা হলো ক্যামেরার। শাওমি কিছুদিন আগেই ১০৮ মেগাপিক্সেল পেন্টা ক্যামেরা ফোন লঞ্চ করেছে। এর আগে নোকিয়া ৯ পিওরভিউ ও পিছনে পাঁচটি ক্যামেরা সহ লঞ্চ হয়েছিল। তবে জনপ্রিয় টেক কোম্পানি সনি এবার পিছিনে ৬ টি ক্যামেরা সহ নতুন ফোন আনছে। এই ফোনটির নাম হবে Sony Xperia 0।
5G নেটওয়ার্ক সাপোর্ট করবে :
সনি-র এই ছয় রিয়ার ক্যামেরাযুক্ত ফোনের কথা প্রথমে জুন মাসে জানা গিয়েছিলো। নতুন রিপোর্ট অনুযায়ী এই ফোনটি তৈরী সমাপ্ত হয়েছে। একে খুব শীঘ্রই লঞ্চ করা হবে। ফোনটি তে ৫জি কানেক্টিভিটি সাপোর্টের সাথে আসবে।
sony 0 xperia
৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা :
এই ফোনের ক্যামেরার কথা বললে এতে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা থাকবে। এছাড়াও অন্য পাঁচটি প্ল্যান হলো ২০ মেগাপিক্সেল, ১৬ মেগাপিক্সেল, ৮ মেগাপিক্সেল, ১২ মেগাপিক্সেল ও ০.৫ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর।
4K রেজুলেশনের ডিসপ্লে :
ক্যামেরা ছাড়াও এই ফোনের ডিসপ্লে সম্পর্কে কিছু তথ্য এসেছে। যেখানে বলা হয়েছে এই ফোনের ডিসপ্লের আসপেক্ট রেশিও হবে ২১:৯।  ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ৯০হার্জ এবং 4K রেজুলেশনের সাথে আসবে।
ফ্ল্যাগশিপ ফোন হতে পারে :
সনি-র এই ফোনটি একটি ফ্ল্যাগশিপ ফোন হবে। এখানে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর ব্যবহার করা হতে পারে। আপাতত Sony Xperia 0 সম্পর্কে অন্য কোনো তথ্য আসেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here