জিও আইইউসি চার্জ চালু করার পর থেকে এয়ারটেল ও ভোডাফোন কিছুটা হলেও পায়ের নিচে মাটি খুঁজে পেতে শুরু করেছে। আর এই কারণেই এই দুই কোম্পানি চেষ্টা করছে যতটা পরিমান গ্রাহক নিজেদের দিকে ফেরত আনা যায়। ভোডাফোনের কাছে এখন বিভিন্ন রেঞ্জের  প্ল্যান উপলব্ধ। কোম্পানির কম্বো প্ল্যানকে গ্রাহকরা ব্যাপক পছন্দ করছে। যেখানে আনলিমিটেড ভয়েস কল, ডেটা ও এসএমএস ও পাওয়া যায়। আজ আমরা ভোডাফোনের ৩০০ টাকার কমের আনলিমিটেড কম্বো প্ল্যানগুলো সম্পর্কে বলবো। এর মধ্যে আপনি পাবেন ১২৯ টাকা থেকে ২৯৯ টাকার প্ল্যান।
ভোডাফোনের ১২৯ ও ১৩৯ টাকার প্রিপেড প্ল্যান:
ভোডাফোনের এই প্ল্যানের বৈধতা ২৮ দিন। ১২৯ টাকা ও ১৩৯ টাকা রিচার্জে গ্রাহকরা ফ্রি ন্যাশনাল রোমিংয়ের সাথে আনলিমিটেড কল করার সুযোগ পায়। আপনাদের জানিয়ে রাখি এই প্ল্যানে কোনো FUP লিমিট নেই। অর্থাৎ দিন বা সাপ্তাহিক কোনো লিমিট রাখা হয়নি এই প্ল্যানে। সাথে গ্রাহকরা প্রতিদিন ১০০ টি এসএমএস পায়। এছাড়াও ১২৯ টাকায় দেওয়া হত ২ জিবি ডেটা। যেখানে ১৩৯ টাকায় ৩ জিবি ডেটা পাওয়া যায়।
ভোডাফোনের ১৬৯ টাকার প্ল্যান :
এই প্ল্যানের বৈধতা ২৮ দিন। এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস ও রোমিং কলিং-এর সুবিধা পাওয়া যাবে। গ্রাহকরা ভোডাফোনের এই নতুন প্ল্যানে ১০০ টি আলাদা আলাদা নাম্বারে বিনামূল্যে কল করার সুযোগ পাবেন। আনলিমিটেড কলের পাশাপাশি ১ জিবি ইন্টারনেট ডেটা ও দেওয়া হবে। এছাড়াও প্রতিদিন ১০০ টা এসএমএস পাওয়া যাবে।
ভোডাফোন ১৯৯ টাকার প্ল্যান :
২০০ টাকার কমে ভোডাফোনের এই প্ল্যানে রোজ ১.৫ জিবি ডেটা দেওয়া হবে। এই প্ল্যানের অন্যান্য সুবিধার কথা বললে এখানে আনলিমিটেড ভয়েস কল ও প্রতিদিন ১০০ টি করে এসএমএস পাওয়া যাবে। প্ল্যানটির বৈধ ২৮ দিন।
ভোডাফোন ২০৫ টাকা, ২০৯ টাকা, ২২৫ টাকা এবং ২২৯ টাকার প্ল্যান :
২৫০ টাকার কমে ভোডাফোন চারটি প্ল্যানটি এনেছে। এই প্ল্যানগুলোর মধ্যে ২০৫ টাকা ও ২২৫ টাকার প্ল্যানে বেশি ভ্যালিডিটি পাওয়া যাবে। আবার ২০৯ টাকা ও ২২৯ টাকার প্ল্যানে বেশি ডেটা দেওয়া হয়। সমস্ত প্ল্যানেই আনলিমিটেড কলের পরিষেবা সরবরাহ করে কোম্পানি। তবে ২০৫ টাকা ও ২২৫ টাকার প্ল্যানের ভ্যালিডিটি যথাক্রমে ৩৫ দিন এবং ৪৮ দিন। এই দুই প্ল্যানে মোট ৬০০ এসএমএস এবং যথাক্রমে ২ জিবি ও ৪ জিবি মোট ডেটা পাওয়া যাবে।
এদিকে ২০৯ টাকা এবং ২২৯ টাকা প্ল্যানদুটির ভ্যালিডিটি ২৮ দিন। এখানে রোজ ১০০ এসএমএস পাওয়া যায়। এছাড়াও দুটি প্ল্যানে যথাক্রমে ১.৬ জিবি ও ২ জিবি রোজ ডেটা দেওয়া হয়।
ভোডাফোন ২৫৫ টাকা ও ২৯৯ টাকার প্ল্যান :
ভোডাফোনের ২৫৫ টাকার প্ল্যানের বৈধতা ২৮ দিন। এই প্ল্যানে রোজ ২.৫ জিবি ডেটা পাওয়া যায়। এই প্ল্যানে গ্রাহকরা আনলিমিটেড কলের সাথে ন্যাশনাল রোমিং এর সুবিধা পায় । এর সাথে প্রতিদিন 100 এসএমএস দেওয়া হয় ।
ভোডাফোন ২৯৯ টাকার প্ল্যান :
ভোডাফোনের এই প্ল্যানের সুবিধার কথা বললে এতে গ্রাহকরা ৭০ দিনের বৈধতা সহ আনলিমিটেড কল করতে পারবেন। এছাড়াও মোট ১,০০০ টি এসএমএস দেওয়া হবে। আবার পুরো ৭০ দিনের জন্য ৩ জিবি 2G/3G/4G ইন্টারনেট ডেটা পাওয়া যাবে। তবে মনে রাখবেন আনলিমিটেড কল ও এসএমএস এর সুবিধা কেবল ২৮ দিন পর্যন্ত বৈধ। এরপর কল ও এসএমএস এর জন্য আপনি বোনাস প্যাক রিচার্জ করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here