HMD Global এবছরে বাজেট এবং মিড রেঞ্জ মিলিয়ে তাদের নোকিয়া ব্র্যান্ডের বেশকিছু স্মার্টফোন লঞ্চ করার তোড়জোড় শুরু করেছে। কোম্পানি কয়েকদিন আগেই জানিয়েছে ৫ ডিসেম্বর একটি ইভেন্টের আয়োজন করা হবে। এই ইভেন্টে কোম্পানি Nokia 8.2 এর সাথে Nokia 2.3 ও লঞ্চ করতে পারে। বলার অপেক্ষা রাখেনা যে নোকিয়া ২.৩ ফোনটি হবে নোকিয়া ২.২ এর আপগ্রেড ভার্সন। এই ফোনটি সম্পর্কে ইতিমধ্যেই বেশ কিছু তথ্য সামনে এসেছে। যা থেকে নিশ্চিতভাবে বলা যায় ফোনটি ১০,০০০ টাকার কমে লঞ্চ হবে।
NokiaPowerUser এর রিপোর্ট অনুযায়ী, নোকিয়া ২.৩ এর দাম ৯৭,৩৭২ Chilean Peso, যার প্রায় ৮,৫০০ টাকার সমান। যদিও কোম্পানির তরফে ফোনটির দামের বিষয়ে কিছু জানানো হয়নি। এদিকে আগের একটি রিপোর্টে বলা হয়েছিল স্পেনে Nokia 2.3 এর দাম হবে $৯৩.৯৯ ( প্রায় ৬,৭৫০ টাকা )। মনে করিয়ে দেই ভারতে এর আগের ভার্সন, অর্থাৎ নোকিয়া ২.২ এর দাম ৭,৬৯৯ টাকা।
নোকিয়া ২.৩ ফোনের ফিচারের কথা বললে এতে ৩,৯২০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এছাড়াও ৬.১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। ফোনটির অন্যান্য ফিচারের কথা বললে এতে ব্লুটুথ ৫.০ সাপোর্ট করতে পারে। এছাড়াও তিনটি রঙে এই ফোনটি আসতে পারে, যার একটি হলো চারকোল। ফোনে গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন থাকতে পারে।
এর আগে লঞ্চ করা নোকিয়া ২.২ ফোনে ৫.৭১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনে আপনি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে পাবেন। এই ফোনটির সামনে ও পিছনে অনেকটাই Nokia 3.2 এর মতো করা হয়েছে। ক্যামেরার কথা বললে এই ফোনের পিছনে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। এছাড়াও পাবেন এলইডি ফ্ল্যাশ। এই ফোনে আপনি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাবেন না তবে ফেস আনলকের মতো সিকিউরিটি ফিচার আছে। অপারেটিং সিস্টেমের কথা বললে এই ফোনে অ্যান্ড্রয়েড ৯ পাই দেওয়া হয়েছে।
এই ফোনের রিয়ার ক্যামেরায় HDR+ ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর মতো ফিচার আছে। ফোনটির অন্যান্য ফিচারের কথা বললে এতে পাবেন Mediatek Helio A22 প্রসেসর, ২/৩ জিবি র‍্যাম, ১৬/৩২ জিবি স্টোরেজ, ৩,০০০ এমএএইচ ব্যাটারি ও ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here