টিভিএস মোটর মঙ্গলবার ভারতে লঞ্চ করলো তাদের জনপ্রিয় বাইক অ্যাপাচি এর নতুন ভ্যারিয়েন্ট RTR 160 4V এবং Apache RTR 200 4V । দুটি বাইকেই BS6 নিয়ম মেনে নতুন ইঞ্জিন ও বেশ কিছু ফিচার দেওয়া হয়েছে। এছাড়াও এই দুই বাইক হলো কোম্পানির প্রথম BS6 ইঞ্জিন যুক্ত বাইক। তবে শুধু ইঞ্জিন নয়, টিভিএস হেডল্যাম্প সহ বাইকগুলোর ডিজাইনেও বদল এনেছে। উভয় বাইকে গ্লাইড থ্রু ট্রাফিক (জিটিটি) রাইডিং মোড দেওয়া হয়েছে।
দাম শুরু হয়েছে ৯৯,৯৫০ টাকা থেকে :
২০২০ এর টিভিএস অ্যাপাচি RTR 160 4V ড্রম এবং ডিস্ক, দুটো ভ্যারিয়েন্টেই উপলব্ধ। এর ড্রম ভ্যারিয়েন্টের দাম ৯৯,৯৫০ টাকা। আবার ডিস্ক ভ্যারিয়েন্টের দাম ১.০৩ লাখ টাকা ( এক্স শোরুম ) । এদিকে RTR 200 4V এর দাম ১.২৪ লাখ টাকা। ২০২০ সালের অ্যাপাচি সিরিজে টিভিএসের আরটি-ফাই ফুয়েল ইঞ্জেকশন সিস্টেম দেওয়া হয়েছে। পুরানো BS4 এর তুলনায় নতুন BS6 ইঞ্জিন যুক্ত RTR 160 4V এর ডিস্ক ভ্যারিয়েন্টের দাম ৩,০০০ টাকা বেশি।
উভয় বাইকে আছে লো স্পিড রাইডিং মোড GTT :
টিভিএস এর নতুন দুই বাইকে নতুন লো স্পিড রাইডিং মোড উপলব্ধ । সংস্থাটি দাবি করেছে যে, এটি নিয়ন্ত্রিত এবং স্মুথ রাইডিংয়ের অভিজ্ঞতা দেয়। এই উভয় টিভিএস বাইক নতুন এলইডি হেডলাইট, নতুন ডিজাইন করা আয়না এর সাথে এসেছে। ২০২০ টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি-তে একটি সিঙ্গেল সিলিন্ডার, বিএস৬ কমপ্লায়েন্ট ১৫৯.৭ সিসির এয়ার কুল্ড ইঞ্জিন রয়েছে যা ১৬.০২ পিএস পাওয়ার এবং ১৪.১২এনএম এর টর্ক জেনারেট করে।
এদিকে টিভিএস অ্যাপাচি আরটিআর ২০০ ৪ভি তে সিঙ্গল সিলিন্ডার, বিএস৬ কমপ্লায়েন্ট ১৯৭.৭৫ সিসির অয়েল কুলড ইঞ্জিন রয়েছে, যেখানে একটি ৫ স্পিড গিয়ারবক্স দেওয়া হয়েছে। এই ইঞ্জিন ২০.৫ পিএস পাওয়ার এবং ১৬.৮০ এনএম পিক টর্ক জেনারেট করে। কোম্পানির সমস্ত শোরুম থেকে বাইক দুটি বুক করা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here