গতমাসে জিও তাদের প্ল্যানে বিশেষ কয়েকটি পরিবর্তন নিয়ে এসেছে। এরফলে অনেক গ্রাহক বুঝে উঠতে পারছেনা কোন রিচার্জ প্ল্যানটি তার জন্য উপযুক্ত। কারণ এখন আগের মতো সমস্ত ক্ষেত্রে আপনি আর আনলিমিটেড ভয়েস ও ডেটার সুবিধা পাবেন না। এখন জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য আলাদা ভাবে রিচার্জ করতে হতে পারে। তো আসুন আইইউসি চার্জ চালু হওয়া পর আপনি কোন প্ল্যান রিচার্জে বেশি লাভ পাবেন জেনে নিই।
পুরানো প্ল্যান রিচার্জ :
আপনি চাইলে জিওর পুরানো কম্বো প্ল্যান রিচার্জ করতে পারেন। জিও-র আগের প্ল্যানগুলোতে ইন্টারনেট ডেটার পাশাপাশি আনলিমিটেড জিও-টু-জিও কলিং এবং অন্যান্য সুবিধা পাওয়া যায়। তবে যেহেতু এখন অন্যান্য নেটওয়ার্কগুলিতে ফোন করার জন্য ইন্টারকানেক্ট ইউজেজ চার্জ (আইইউসি )ও দিতে হয়, এরজন্য আপনাকে ১০ টাকা থেকে শুরু আইইউসি ভাউচার রিচার্জ করতে হবে ।
জিওর সবচেয়ে ছোট আইইউসি টপ-আপ ভাউচারটি হলো ১০ টাকার। যেখানে আপনি ১২৪ মিনিট অন্য নেটওয়ার্কে কথা বলতে পারবেন। আবার ২০ টাকার ভাউচারে এই সময় বেড়ে হবে ২৪৯ মিনিট। এছাড়াও ৫০ টাকা এবং ১০০ টাকার রিচার্জ ভাউচারে যথাক্রমে ৬৫৬ মিনিট এবং ১৩৬২ মিনিট কল করা যাবে।
অল ইন ওয়ান প্ল্যান রিচার্জ :
আপনি যদি পুরানো কম্বো প্ল্যান এবং আলাদা ভাবে আইইউসি ভাউচার না রিচার্জ করতে চান তাহলে অল ইন ওয়ান প্ল্যান রিচার্জ করতে পারেন। জিও-র অল ইন ওয়ান প্যাকে তিনটি প্ল্যান আছে। যেখানে ২২২ টাকায় আপনি পাবেন প্রতিদিন ২ জিবি ইন্টারনেট সহ প্রতিদিন ১০০ এসএমএস। এছাড়াও দেওয়া হবে আনলিমিটেড জিও টু জিও কলিং এবং অন্য নেটওয়ার্কে কল করার জন্য ১,০০০ মিনিট। এই প্ল্যানের বৈধতা ২৮ দিন।
অন্য দুটি প্ল্যান, অর্থাৎ ৩৩৩ টাকা এবং ৪৪৪ টাকায় আপনারা একই সুবিধা পাবেন। শুধু ভ্যালিডিটি পাবেন যথাক্রমে ৫৬ দিন এবং ৮৪ দিন।
কোথায় ফায়দা বেশি :
সমস্ত দিক বিচার করলে জিও অল ইন ওয়ান প্ল্যানেই বেশি সুবিধা পাওয়া যাচ্ছে। উদাহরণস্বরূপ আপনি যদি ৩৯৯ টাকা রিচার্জ করেন তাহলে ৮৪ দিন ভ্যালিডিটি পাবেন। এর সাথে প্রতিদিন ১.৫ জিবি ডেটা ও ১০০ এসএমএস এবং জিও থেকে জিও আনলিমিটেড কলের সুবিধা পাওয়া যায়। তবে এখানে আপনাকে আলাদা ভাবে আইইউসি প্যাক রিচার্জ করতে হবে। ধরুন আপনি ৫০ টাকা রিচার্জ করলেন। এখানে ৬৫৬ মিনিট পাওয়া যাবে।
এদিকে ওই ৮৪ দিনের ভ্যালিডিটি সহ আপনি যদি ৪৪৪ টাকার অল ইন ওয়ান প্ল্যান রিচার্জ করেন তাহলে অন্যান্য সুবিধা সহ রোজ ২ জিবি ডেটা এবং ১,০০০ মিনিট অন্য নেটওয়ার্কে কল করতে পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here