দেশের বৃহত্তম টেলিকম কোম্পানি Reliance Jio তাদের JioFiber পরিষেবার জন্য নতুন দুটি সস্তা প্ল্যান নিয়ে আসলো। এই দুই প্ল্যানের মূল্য ১৯৯ টাকা ও ৩৫১ টাকা। এর আগে জিওফাইবারের প্রাথমিক প্ল্যানের মূল্য ছিল ৬৯৯ টাকা। এই প্ল্যানগুলোতে গ্রাহকরা ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং, কমপ্লিটমেন্ট টিভি ভিডিও কলিং এর মতো সুবিধা পাবে। তবে মনে রাখবেন ১৯৯ টাকার প্ল্যানটি হলো সাপ্তাহিক এবং ৩৫১ টাকার প্ল্যানটি একটি মাসিক প্ল্যান।
JioFiber ১৯৯ টাকা ও ৩৫১ টাকার প্ল্যান :
প্রথমেই বলি জিওফাইবার ১৯৯ টাকার প্ল্যানের কথা। এখানে গ্রাহকরা ৭ দিনের বৈধতা সহ আনলিমিটেড ডেটা ব্যবহারের সুযোগ পাবে। এই প্ল্যানে সর্বোচ্চ ১০ এমবিপিএস ইন্টারনেট স্পিড থাকবে। প্ল্যানটির নাম দেওয়া হয়েছে TTX Weekly Plan-PV – 199। ডেটা ছাড়াও গ্রাহকদের আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা দেওয়া হবে। যদিও জিওর অফিসিয়াল সাইটে এই প্ল্যানটিকে এখনো দেখা যায়নি। তবে শীঘ্রই অন্যান্য প্ল্যানের সাথে একেও দেখা যাবে।
আবার ৩৫১ টাকার প্ল্যানে জিও ১০ এমবিপিএস স্পিডে ৫০ এমবি ডেটা দেবে। এই ডেটা শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড হবে ১ এমবিপিএস। প্ল্যানটির বৈধতা ৩০ দিন। এই প্ল্যানের নাম রাখা হয়েছে FTTX Monthly Plan-PV – 351। এই প্ল্যানেও আনলিমিটেড ভয়েস কলিং এর সুযোগ দেওয়া হবে। এছাড়াও গ্রাহকরা আগেভাগেই এই প্ল্যানটি ৩ মাস, ৬ মাস, ১ বছর বা ২ বছরের জন্য রিচার্জ করতে পারবেন।
এদিকে জিও ঘোষণা করেছে যে, এতদিন দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ জিওফাইবার প্রিভিউ অফারের সুবিধা পেলেও, এবার তা বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরফলে নতুন ও পুরানো সমস্ত গ্রাহককে জিওফাইবারের ব্যাবসায়িক কোনো প্ল্যান ( শুরু হয়েছে ১৯৯ টাকা থেকে ) বেছে নিতে হবে। প্রসঙ্গত জিওফাইবার ব্যবসায়িকভাবে লঞ্চের আগে প্রিভিউ অফারে বিনামূল্যে পরিষেবা পাচ্ছিলো গ্রাহকরা, যেখানে ১০০ এমবিপিএস স্পিডে প্রতিমাসে ১.১টিবি ডেটা অফার করা হচ্ছিলো। খবরটি সম্পূর্ণ পড়তে এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here