গত মঙ্গলবার অ্যাপাচি বাইকের পর TVS তাদের জনপ্রিয় স্কুটার Jupiter Classic এর ও BS6 মডেল লঞ্চ করলো। BS6 TVS Jupiter Classic ET-Fi নামে আসা এই স্কুটারের দাম ৬৭,৯১১ টাকা ( এক্স শোরুম)। পুরানো মডেলের তুলনায় এর দাম ৮,০০০ টাকা বাড়ানো হয়েছে। ক্ল্যাসিক হলো কোম্পানির জুপিটার সিরিজের প্রথম স্কুটার যেটি বিএস৬ ইঞ্জিন সহ এলো। এছাড়াও জুপিটার সিরিজে SBT, ZX SBT এবং Grande ভ্যারিয়েন্ট ও আছে, যেগুলো ও খুব শীঘ্রই বিএস৬ ইঞ্জিন সহ আসবে।
জুপিটারের নামের সাথে যুক্ত হওয়া ET-Fi এর অর্থ ‘ইকোথ্রাস্ট ফুয়েল ইনজেকশন’। এটি টিভিএস দ্বারা নির্মিত 2 BS6 ফুয়েল ইনজেকশন (ফাই) প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি। টিভিএস দাবি করেছে যে এখন জুপিটার ক্ল্যাসিক আগের চেয়ে ১৫ শতাংশ বেশি মাইলেজ দেবে।
টিভিএস এই স্কুটারে ইউএসবি চার্জার, সামনে স্টোরেজ স্পেস এর মতো নতুন ফিচার ও যুক্ত করেছে। এতে একটি ১১০ সিসি ইঞ্জিন রয়েছে। বিএস৪ ভার্সনে এই ইঞ্জিনটি ৭.৯ বিএইচপি পাওয়ার এবং ৮.৪ এনএম পিক টর্ক জেনারেট করে।
টিভিএস এখনও বিএস৬ ইঞ্জিনের সাথে জুপিটার ক্ল্যাসিকের কোনো ছবি প্রকাশ করিনি। তবে মনে করা হচ্ছে যে নতুন টিভিএস অ্যাপাচি বাইকের মতো, এই জুপিটারেও বিএস৪ এর চেয়ে বিএস৬-এ কিছুটা কম পাওয়ার থাকতে পারে। জুপিটার ক্ল্যাসিক  ইটি-এফআই স্কুটারটি বিভিন্ন রঙের বিকল্পে উপলব্ধ। যেগুলো হলো সানলাইট আইভরি, অটুম ব্রাউন এবং নতুন ইন্ডি ব্লু শেড প্রভৃতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here