সরকারি টেলিকম সংস্থা BSNL তাদের পুরানো একটি প্ল্যানকে ফের ফিরিয়ে আনলো, যেখানে গ্রাহকদেরকে এখন আগের তুলনায় অনেক বেশি সুবিধা দেওয়া হবে। এই প্ল্যানটি হলো কোম্পানির একবছরের ১,৯৯৯ টাকার প্ল্যান।কোম্পানি কিছুদিন আগে এই প্ল্যানটিকে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল। শুধু ১,৯৯৯ টাকার প্ল্যান ই নয় সংস্থাটি ৩৯৯ টাকার প্ল্যানেও অনেক বদল এনেছে। এখানেও গ্রাহকরা আগের তুলনায় অধিক সুবিধা পাবে। আসুন এই দুই প্ল্যানে এখন কি সুবিধা দেয় জানি।
TelecomTalk এর রিপোর্ট অনুযায়ী, বিএসএনএল এর ১,৯৯৯ টাকার প্ল্যানে এখন রোজ ৩ জিবি ডেটা দেওয়া হবে। যেখানে আগে এই প্ল্যানে প্রতিদিন ২ জিবি ডেটা পাওয়া যেত। এই প্ল্যানের ভ্যালিডিটি ৩৬৫ দিন। এছাড়াও এখানে FUP লিমিটের সাথে আনলিমিটেড কলের সুবিধা আছে। আবার ৩৬৫ দিনের SonyLIV সাবস্ক্রিপশন ও অফার করছে কোম্পানি।
বিএসএনএল ৩৯৯ টাকার প্ল্যানও আপডেট করা হয়েছে। এখন এই প্ল্যানের ভ্যালিডিটি বাড়িয়ে করা হয়েছে ৮০ দিন। এখানে গ্রাহকরা পার্সোনালাইজড রিং ব্যাক টোন এর সুবিধা পাবে। এছাড়াও এখানে আনলিমিটেড কল ও রোজ ১০০ এসএমএস দেওয়া হবে। আবার গ্রাহকরা প্রতিদিন ১ জিবি ডেটা ও পাবে।
এদিকে বিএসএনএল এবং এমটিএনএলকে পুনরায় মার্কেটে ফিরিয়ে আনার জন্য ভারত সরকার প্রচেষ্টা চালাচ্ছে। গতকাল রাজ্যসভায় দেওয়া একটি বক্তৃতায় সরকারের তরফ থেকে জানানো হয়েছে যে, বর্তমানে বছর পঞ্চাশোর্ধ কর্মচারীদের জন্য নিয়ে আসা ভিআরএস সিস্টেম ভালো সাড়া মিলছে। তথ্যসঞ্চার মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ জানিয়েছেন,” বিএসএনএল এবং এমটিএনএল যেমন ভূমিকম্প, সাইক্লোন অথবা কোন প্রতিরক্ষাগত সমস্যার সময়ে ভারত সরকারের পাশে দাঁড়িয়ে বহু মানুষকে রক্ষা করেছে। ঠিক আমরাও এদুটি কোম্পানিকে পুনরুদ্ধার করে আবার চালু করার পরিকল্পনা নিচ্ছি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here