সমস্ত টেলিকম কোম্পানি যেখানে প্ল্যানের দাম বাড়ানো নিয়ে ব্যস্ত, ঠিক সেই সময়ে সরকারি টেলিকম কোম্পানি বিএসএনএল নতুন একটি ভয়েস অনলি প্যাক নিয়ে আসলো। এটি একটি লং টার্ম প্ল্যান। প্ল্যানটির ভ্যালিডিটি ২২০ দিন। বিএসএনএল এর লম্বা এই প্ল্যানের মূল্য ৯৯৯ টাকা। ভয়েস কল পরিষেবা ছাড়াও এখানে কোম্পানি দুই মাসের জন্য PRBT ( পার্সোনালাইজড রিং ব্যাক টোন) এর সুবিধা ও দিচ্ছে।
বিএসএনএল এর এই প্ল্যান সেই সমস্ত গ্রাহকদের অধিক সুবিধা দেবে যারা দীর্ঘক্ষণ ফোনে কথা বলে। কারণ এখানে কোম্পানি আনলিমিটেড ভয়েস কলিং অফার করছে। এমনকি দিল্লী, মুম্বাই সার্কেলেও আনলিমিটেড কল করা যাবে বলে কোম্পানি জানিয়েছে। যদিও এতে কোনো ডেটা বা এসএমএস এর সুবিধা মিলবে না।
এদিকে বিএসএনএল তাদের দুটি পুরানো প্ল্যানকে সম্প্রতি আপডেট করেছে। এই দুটি প্ল্যান হলো ১,৯৯৯ টাকা এবং ৩৯৯ টাকার প্ল্যান। TelecomTalk এর রিপোর্ট অনুযায়ী, বিএসএনএল এর ১,৯৯৯ টাকার প্ল্যানে এখন রোজ ৩ জিবি ডেটা দেওয়া হবে। যেখানে আগে এই প্ল্যানে প্রতিদিন ২ জিবি ডেটা পাওয়া যেত। এই প্ল্যানের ভ্যালিডিটি ৩৬৫ দিন। এছাড়াও এখানে FUP লিমিটের সাথে আনলিমিটেড কলের সুবিধা আছে। আবার ৩৬৫ দিনের SonyLIV সাবস্ক্রিপশন ও অফার করছে কোম্পানি।
বিএসএনএল ৩৯৯ টাকার প্ল্যানও আপডেট করা হয়েছে। এখন এই প্ল্যানের ভ্যালিডিটি বাড়িয়ে করা হয়েছে ৮০ দিন। এখানে গ্রাহকরা পার্সোনালাইজড রিং ব্যাক টোন এর সুবিধা পাবে। এছাড়াও এখানে আনলিমিটেড কল ও রোজ ১০০ এসএমএস দেওয়া হবে। আবার গ্রাহকরা প্রতিদিন ১ জিবি ডেটা ও পাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here